প্রকাশিত : ২ অক্টোবর, ২০২০ ১৪:৫৯

ইউরোপের সেরা লেওয়ানডোস্কি

অনলাইন ডেস্ক
ইউরোপের সেরা লেওয়ানডোস্কি

বায়ার্ন মিউনিখের ট্রেবল জয়ের নায়ক রবার্ট লেওয়ানডোস্কি জিতলেন উয়েফার বর্ষসেরার পুরস্কার। প্রথমবারের মতো ইউরোপের সেরা খেলোয়াড় হলেন পোল্যান্ডের এই স্ট্রাইকার। বর্ষসেরা ফরোয়ার্ডের পুরস্কারও নিজের করে নিয়েছেন ৩২ বছর বয়সী এই তারকা।

বৃহস্পতিবার সুইজারল্যান্ডের নিয়নে বসেছিল চ্যাম্পিয়নস লিগের গ্রুপ পর্বের ড্র অনুষ্ঠান। সেখানে ইউরোপের সেরা খেলোয়াড় হিসেবে লেওয়ানডোস্কির নাম ঘোষণা করা হয়।

এদিন ম্যানচেস্টার সিটির বেলজিয়ান মিডফিল্ডার কেভিন ডি ব্রুইনকে পেছনে ফেলে বর্ষসেরার পুরস্কার জিতে নেন বুন্দেসলিগার দল বায়ার্নের সবচেয়ে নির্ভরযোগ্য এই তারকা।

ইউরোপের সেরা ফুটবলার হতে ৪৭৭ পয়েন্ট লেওয়ানডোস্কি। অন্যদিকে মাত্র ৯০ পয়েন্ট পেয়েছেন দ্বিতীয় স্থানে থাকা ডি ব্রুইন।

২০১৯/২০ চ্যাম্পিয়নস লিগে সর্বোচ্চ ১৫ গোল করেন লেওয়ানডোস্কি। মিউনিখের দলটি ষষ্ঠবারের মতো ইউরোপ সেরা হয় তার হাত ধরেই। জার্মান লিগ ও জার্মান কাপেও  জয় পেয়েছে তার নৈপুণ্যেই। সব শেষ মৌসুমে ৪৭ ম্যাচে ৫৫ গোল করেন লেওয়ানডোস্কি।

ইউরোপের প্রথমসারীর ৮০ দলের কোচ (চ্যাম্পিয়ন্স লিগের ৩২ দল ও ইউরোপা লিগের ৪৮ দল) ও ইউরোপিয়ান স্পোর্টস মিডিয়ার নির্ধারিত ৫৫ জন সাংবাদিকের ভোটে গেল সপ্তাহে তিন জনের সংক্ষিপ্ত তালিকা প্রকাশ করে উয়েফা। লেওয়ানডোস্কি, ডি ব্রুইন ছাড়াও নাম ছিল বায়ার্ন মিউনিখের জার্মান অধিনায়ক ম্যানুয়াল নয়্যারের। সেরা তিনে প্রথমবারের মতো জায়গা হয়নি লিওনেল মেসি কিংবা ক্রিশ্চিয়ানো রোনালদোর।

উপরে