প্রকাশিত : ৮ অক্টোবর, ২০২০ ১৭:৫০

ফ্রেঞ্চ ওপেনের শেষ চারে জকোভিচ

অনলাইন ডেস্ক
ফ্রেঞ্চ ওপেনের শেষ চারে জকোভিচ

প্রথম সেটে হেরে গিয়েছিলেন নোভাক জকোভিচ। তবে অঘটন ঘটতে দেননি। বিশ্বের এক নম্বর টেনিস তারকা ঠিকই জিতেছেন। কোয়ার্টার ফাইনালে স্পেনের পাবলোকে হারিয়ে ফরাসি ওপেনের শেষ চারে জায়গা করে নিয়েছেন তিনি। তিন ঘণ্টা ১০ মিনিটের এ লড়াইয়ে ৪-৬, ৬-২, ৬-৩, ৬-৪-এ সেট জিতেছেন তিনি।জকোভিচ এ নিয়ে মোট ১০ বার রোলাঁ গাঁরোয় সেমিফাইনালে উঠলেন। এই সার্বিয়ান তারকা শেষ চারে মুখোমুখি হবেন গ্রিসের স্টেফানোস সিসিপাসের।

সিসিপাস এই প্রথম ফরাসি ওপেনের সেমিফাইনালে উঠলেন। কোয়ার্টার ফাইনালে তিনি আন্দ্রেই রুবলেভকে ৭-৫, ৬-২, ৬-৩ সেটে হারান। এ নিয়ে মোট দুটি মেজর টুর্নামেন্টের শেষ চারে জায়গা করে নেন সিসিপাস। এর আগে গত বছর তিনি অস্ট্রেলিয়ান ওপেনের সেমিফাইনালে উঠেছিলেন।

জকোভিচ এর আগে চারবার ফ্রেঞ্চ ওপেনের ফাইনালে উঠেছেন। ২০১৬ সালে চ্যাম্পিয়ন হওয়া ছাড়া দুবার তাঁকে হারতে হয়েছে নাদালের কাছে। একবার ফাইনালে নোভাককে হারান ওয়ারিঙ্কা। এবারও সেমিফাইনালে কোনো অঘটন না ঘটলে ফাইনালে নাদালের মুখোমুখি হতে পারেন ১৭টি গ্র্যান্ড স্লামজয়ী এই তারকা।নাদাল আরেক সেমিফাইনালে মুখোমুখি হবেন আর্জেন্টিনার দিয়েগো শয়ার্টসমানের, যিনি এই প্রথমবার কোনো গ্র্যান্ড স্লাম টুর্নামেন্টের শেষ চারে জায়গা করে নিয়েছেন। 

উপরে