প্রকাশিত : ৫ নভেম্বর, ২০২০ ১৪:০৫

নারী আইপিএলের শুরুতেই জাহানারা দ্যুতি

অনলাইন ডেস্ক
নারী আইপিএলের শুরুতেই জাহানারা দ্যুতি

নারী আইপিএল খ্যাত ওম্যান্স টি-২০ চ্যালেঞ্জ-এর অভিষেক আসরে বাংলাদেশের একমাত্র নারী ক্রিকেটার হিসেবে প্রতিনিধিত্ব করেছেন জাহানারা। ফ্রাঞ্চাইজি ক্রিকেটে অভিষেকেই ট্রফিতে হাত রাখতে পারতেন এই নারী পেসার।

তবে গত বছর ফাইনাল ম্যাচে শেষ ওভারটা হয়নি প্রত্যাশিত। সেই আক্ষেপটা রেখেছেন পুষে। এবার এমন কিছুর মুখোমুখি হলে নিজেকে ম্যাচ উইনার হিসেবে মেলে ধরবেন-এই প্রতিজ্ঞা করেই দেশ ছেড়েছিলেন জাহানারা আলম। শুরুতেই জাহানারা রেখেছেন কথা। বুধবার ওম্যান্স টি-২০ চ্যালেঞ্জের উদ্বোধনী ম্যাচেই ছড়িয়েছেন দ্যুতি।পেয়েছেন মূল্যবান ২ উইকেট (৪-০-২৭-২)।

টসে জিতে ভেলোসিটি ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নিলে নতুন বলে জাহানারাকেই বেছে নেন ভেলোসিটি অধিনায়ক মিতালী রাজ। টার্গেট ছিল মিতব্যয়ী বোলিং ! এক ওভারের প্রথম স্পেলে খরচা ৬ রান। ব্যাটিং পাওয়ার প্লে-র দ্বিতীয় ওভারে তার এই বোলিং হয়েছে প্রশংসিত। পরের এক ওভারের স্পেলে খরচা করেছেন ৭ রান। তৃতীয় স্পেলে দেখেছেন উইকেটের মুখ। উইকেটে সেট ব্যাটার চামারি আতাপাত্তু জায়াগাঙ্গানিকে হাফ সেঞ্চুরি পেতে দেননি। পুল শটে প্রলুদ্ধ করেছিলেন,মিড অফে ক্যাচ দিয়ে ফিরেছেন সুপারনোভাসের এই ওপেনার (৩৯ বলে ২ চার,২ ছক্কায় ৪৪)। শ্লগে করেছেন এক ওভারের শেষ স্পেল। ১৭তম ওভারের সেই স্পেলে সুপারনোভাস অধিনায়ক হারমানপ্রিত কাউরকে (২৭ বলে ১ চার,২ ছক্কায় ৩১) দিয়েছেন ফিরিয়ে। ২৪ বলের মধ্যে ৮টি ডট, খেয়েছেন তিনটি চার। জাহানারার এই বোলিংয়ের পাশে বাঁ হাতি স্পিনার একতা বিসতে (৩/২২) এবং অফ স্পিনার লেই কাসপারভের ছোবল (২/৩২) । এই ত্রয়ীর বোলিংয়ে সুপারনোভাসকে ১২৮/৮ এ থামিয়ে দিয়েছে জাহানারার ভেলোসিটি।

উপরে