প্রকাশিত : ৭ অক্টোবর, ২০২১ ১৬:০৭

চোট নিয়ে নেপাল থেকে ফিরলেন তামিম

অনলাইন ডেস্ক
চোট নিয়ে নেপাল থেকে ফিরলেন তামিম

নেপালের এভারেস্ট প্রিমিয়ার লিগে (ইপিএল) তামিম ইকবাল খেলতে গিয়েছিলেন ফিটনেস ফিরে পেতে। কিন্তু বাস্তবে হয়েছে উল্টো। চোট নিয়েই দেশে ফিরেছেন দেশসেরা এ ওপেনার।

ইপিএল ফ্র্যাঞ্চাইজি ভাইরাহাওয়ার হয়ে ফিল্ডিং করার সময় বাঁ-হাতের বৃদ্ধাঙ্গুলে চোট পেয়েছেন তামিম। ইনজুরির যন্ত্রণা সইতে না পেরে আজ বৃহস্পতিবার, ৭ অক্টোবর সকালে ঢাকায় পা রেখেছেন টাইগারদের ওয়ানডে অধিনায়ক।

ঢাকায় এসেই স্ক্যান করিয়েছেন তামিম। রিপোর্টে ফ্র্যাকচার ধরা পড়েছে তার আঙুলে। এখন কম করে হলেও তিন সপ্তাহ বিশ্রামে থাকতে হবে তামিমকে। 

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) একটি সূত্র খবরটি নিশ্চিত করে জানায়, ‘নেপাল থেকে আজ সকাল ৯টায় ঢাকায় পৌঁছেছেন তামিম। আসার পর তার স্ক্যান করা হয়েছে। আঙুলে চিড় ধরা পড়েছে। অন্তত তিন সপ্তাহ লাগবে সেরে উঠতে।’

হাঁটুর ইনজুরির কারণে জিম্বাবুয়ে সফরে টি-টোয়েন্টি সিরিজে খেলেননি তামিম। ওয়ানডে সিরিজে খেলেই চলে আসেন দেশে। মিস করেন অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ডের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজও। মাঠের বাইরে থেকে যান দীর্ঘ তিন মাস।

ফিটনেস না থাকা আর তরুণদের জন্য জায়গা ছেড়ে দিতেই টি-টোয়েন্টি বিশ্বকাপ দল থেকে নিজেকে সরিয়ে নেন তামিম। বিশ্বকাপ শেষে পাকিস্তানের বিপক্ষে হোম সিরিজের জন্য প্রস্তুতি নিতেই গিয়েছিলেন নেপালে। কিন্তু ফিরতে হলো ইনজুরি নিয়ে। তবে দল ভাইরাহাওয়াকে ইপিএলের কোয়ালিফাইয়ারে পৌঁছে দিয়ে তবেই এসেছেন তামিম। 

উপরে