প্রকাশিত : ১৭ অক্টোবর, ২০২১ ২১:৩০

মেহেদি-সাকিবে দিশেহারা স্কটল্যান্ড

অনলাইন ডেস্ক
মেহেদি-সাকিবে দিশেহারা স্কটল্যান্ড

মেহেদি হাসান ও সাকিব আল হাসানের স্পিনে কুপোকাত স্কটল্যান্ড ক্রিকেট দল। এক উইকেটে ৪৫ রান করা দলটি এরপর মাত্র ৮ রানের ব্যবধানে হারায় ৫ উইকেট। সময়ের ব্যবধানে উইকেট হারিয়ে চরম বিপদে পড়ে যায় স্কটিশরা। 

টি-টোয়েন্টি বিশ্বকাপের উদ্বোধনী দিনের দ্বিতীয় ম্যাচে টস হেরে প্রথমে ব্যাটিংয়ে নেমে দলীয় ৭ রানে প্রথম উইকেট হারায় স্কটল্যান্ড।

এরপর ম্যাথু ক্রসকে সঙ্গে নিয়ে ৩৮ রানের জুটি গড়েন ওপেনার জর্জ মানসি। এক উইকেটে ৪৫ রান করার পর স্কটল্যান্ড শিবিরে জোড়া আঘাত হানেন অফ স্পিনার মেহেদি হাসান। 

মেহেদিরে পর স্কটল্যান্ড শিবিরে জোড়া আঘাত হানেন সাকিব আল হাসান। এই দুই স্পিনারের বলে বিভ্রান্ত হয়ে একের পর এক সাজঘরে ফেরেন ম্যাথু ক্রস, জর্জ মানসে, রিচি বিরিংটন ও মাইকেল লিস্ক।

ইনিংসের ১২তম ওভারে বোলিংয়ে এসে ফের উইকেট শিকার করেন মেহেদি। চার ওভারে মাত্র ১৯ রানে ৩ উইকেট শিকার করেন এ স্পিনার। 

ওমানের আল আমিরাত ক্রিকেট গ্রাউন্ডে ম্যাচটি অনুষ্ঠিত হচ্ছে। 

বাংলাদেশ দল: লিটন দাস, সৌম্য সরকার, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ রিয়াদ (অধিনায়ক), আফিফ হোসেন, নুরুল হাসান সোহান, মেহেদী হাসান, মোহাম্মদ সাইফউদ্দিন, তাসকিন আহমেদ ও মোস্তাফিজুর রহমান।

স্কটল্যান্ড: কাইল কোয়েতজার (অধিনায়ক), জর্জ মানসে, ম্যাথু ক্রস, রিচি বিরিংটন, ক্যালাম ম্যাকলিওড, মাইকেল লিস্ক, ক্রিস্টোফার গ্রিভস, মার্ক ওয়াট, জোশ ডেভি, সাফিয়ান শরীফ ও ব্র্যাড হুইল।

উপরে