প্রকাশিত : ৪ নভেম্বর, ২০২১ ১৬:০৮

টসে হেরে ব্যাটিংয়ে বাংলাদেশ

অনলাইন ডেস্ক
টসে হেরে ব্যাটিংয়ে বাংলাদেশ

সেমিফাইনালের আশা নিয়ে বিশ্বকাপ খেলতে গিয়েছিল বাংলাদেশ। কিন্তু ওমান আর পাপুয়া নিউগিনির মতো দুর্বল দুটি দলের বিপক্ষে জয় ছাড়া কিছুই জোটেনি। বরং বাজে পারফর্মেন্স, সমালোচনা আর স্কটল্যান্ডের কাছে হারের লজ্জা জুটেছে। আজ বৃহস্পতিবার দুবাইয়ে অনুষ্ঠিত শেষ ম্যাচে কিছু প্রাপ্তির আশায় অস্ট্রেলিয়ার বিপক্ষে টস হেরে ব্যাটিংয়ে নামছে বাংলাদেশ। দলে একটি পরিবর্তন। নাসুম আহমেদের জায়গায় ফিরেছেন মুস্তাফিজ।

এটি বাংলাদেশ দলের জন্য চলতি বিশ্বকাপের শেষ ম্যাচ। প্রথম চার ম্যাচেই হেরে গিয়ে সেমিফাইনালে যাওয়ার সব সম্ভাবনা শেষ হয়ে গেছে মাহমুদুল্লাহ রিয়াদের দলের। তাই আজ জয়-পরাজয় গুরুত্ব বহন করে না। তবে আজ বাংলাদেশ জিতে গেলে অস্ট্রেলিয়ার সেমিফাইনালে ওঠার সম্ভাবনা শেষ হয়ে যাবে। অজিদের সেমিফাইনালে উঠতে হলে বাকি দুই ম্যাচেই জয় নিশ্চিত করতে হবে এবং ইংল্যান্ড বনাম দক্ষিণ আফ্রিকার ম্যাচের দিকেও তাকিয়ে থাকতে হবে।

অস্ট্রেলিয়ার বিপক্ষে গত আগস্টে মিরপুরে ৪-১ ব্যবধানে টি-টোয়েন্টি সিরিজে জয় পেয়েছে বাংলাদেশ। তবে দুবাইয়ের উইকেট ভিন্ন। টুর্নামেন্টে বাংলাদেশের একের পর এক হারের সাথে যোগ হয়েছে ক্রিকেটারদের চোট পাওয়া। মাঝপথে সাইফুদ্দিন ও সাকিব আল হাসান ছিটকে যান। নুরুল হাসান সোহানও চোটে আক্রান্ত। বাংলাদেশের ক্রিকেটার বা ম্যানেজমেন্টের কথা শুনে বোঝা যায় তারা আর এই টুর্নামেন্ট নিয়ে ভাবছে না। সবাই 'সামনের দিকে তাকানোর' কথাই বলছে।

বাংলাদেশ একাদশ : মোহাম্মদ নাঈম, লিটন দাস (উইকেটকিপার), শামীম হোসেন, সৌম্য সরকার, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ (অধিনায়ক), আফিফ হোসেন, মেহেদি হাসান, শরীফুল ইসলাম, তাসকিন আহমেদ, মুস্তাফিজুর রহমান।

উপরে