প্রকাশিত : ১০ নভেম্বর, ২০২১ ২৩:০৯

জিম্বাবুয়ের মেয়েদের ৮ উইকেটে গুঁড়িয়ে দিয়েছে বাংলাদেশ

অনলাইন ডেস্ক
জিম্বাবুয়ের মেয়েদের ৮ উইকেটে গুঁড়িয়ে দিয়েছে বাংলাদেশ

অনেক দিন পর আন্তর্জাতিক ক্রিকেটে ফিরলেন বাংলাদেশের মেয়েরা। প্রত্যাবর্তনের ম্যাচেই আগুনে বোলিং করলেন জাহানারা আলম, সালমা খাতুন ও নাহিদা আক্তাররা।

ত্রয়ীর বোলিং তোপে প্রথমে বুলাওয়ায়োতে আজ প্রথম ওয়ানডেতে বাংলাদেশের মেয়েরা ২৩.২ ওভারে ৪৮ রানেই গুটিয়ে দেয় জিম্বাবুয়ের মেয়েদের। পরে ৮ উইকেটের বিশাল জয় ছিনিয়ে নিয়েছে সালমারা।

দেশের মেয়েরা ২ উইকেট হারিয়ে ৪৯ রানের লক্ষ্যটা ছুঁয়ে ফেলে মাত্র ১০.৪ ওভারেই। ফারজানা হক ১১* ও রুমানা আহমেদ ১৬* রান করে দলকে জয়ের বন্দরে পৌঁছে দেন। তার দুই ওপেনার মুর্শিদা খাতুন ৭ ও শারমিন আক্তার ৮ রান যোগ করেন দলীয় স্কোরে।

জিম্বাবুয়ের হয়ে একটি করে উইকেট নেন এসথার এমবোফানা ও প্রিসিয়াস মারাঞ্জ।

তার আগে জিম্বাবুয়ের হয়ে দুই অঙ্কে পৌঁছান কেবল প্রিসিয়াস মারাঞ্জ। তিনি সাজঘরে ফেরেন ১৭ রান নিয়ে। বাকি ব্যাটাররা থেকে যান সিঙ্গেল ডিজিটে।

টস জিতে বোলিংয়ে নেমে বাংলাদেশের হয়ে তিনটি করে উইকেট নেন জাহানারা আলম, সালমা খাতুন ও নাহিদা আক্তার।

একদিনের ক্রিকেটে এই প্রথম কোনো প্রতিপক্ষকে পঞ্চাশের আগে গুটিয়ে দিয়েছে বাংলাদেশ। ২০১২ সালে বাংলাদেশের কাছে ৭৫ রানে অলআউট হয়েছিল দক্ষিণ আফ্রিকা।

গত বছরের মার্চে অস্ট্রেলিয়ায় টি-টোয়েন্টি বিশ্বকাপের পর এই প্রথম আন্তর্জাতিক ক্রিকেটে ফিরল দেশের মেয়েরা। পাকিস্তান সফরে সালমারা সর্বশেষ ওয়ানডে খেলে ২০১৯ সালের নভেম্বরে।

জিম্বাবুয়ের মাটিতে হতে যাচ্ছে মেয়েদের বিশ্বকাপ বাছাই। তার আগে স্বাগতিকদের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ খেলছে লাল-সবুজের প্রতিনিধিরা।

উপরে