প্রকাশিত : ১০ নভেম্বর, ২০২১ ২৩:১০

হোঁচটে শুরু জামাল ভূঁইয়াদের

অনলাইন ডেস্ক
হোঁচটে শুরু জামাল ভূঁইয়াদের

শ্রীলঙ্কায় চার জাতির ফুটবল টুর্নামেন্টে নিজেদের শুরুটা জয়ে রাঙাতে পারল না বাংলাদেশ। শুরুতে এগিয়ে গিয়েও হোঁচট খেয়েছে জামাল ভূঁইয়ারা। লাল-সবুজের প্রতিনিধিদের ১-১ গোলে রুখে দিয়েছে র‌্যাঙ্কিংয়ে ১২ ধাপ পিছিয়ে থাকা সিশেলস।

ম্যাচের ১৬ মিনিটের মাথায় বাংলাদেশকে এগিয়ে দেন ফরওয়ার্ড মোহাম্মদ ইব্রাহীম। লম্বা থ্রু দেন রক্ষণভাগের টুটুল হোসেন বাদশা। বল পান ইব্রাহীম। বল পেয়ে একজনকে কাটিয়ে বক্সে ঢুকে পড়েন বসুন্ধরা কিংসের এ স্ট্রাইকার। ক্রস শটে প্রতিপক্ষের জাল কাঁপিয়ে দেন ফরওয়ার্ড ইব্রাহীম।

প্রথমার্ধে লাল-সবুজের প্রতিনিধিরা আরও কয়েকটি গোলের সুযোগ নষ্ট করেন। লিডটা ম্যাচ শেষ হওয়ার তিন মিনিট আগ পর্যন্ত টিকে ছিল। কিন্তু ৮৮তম মিনিটে সিশেলসকে কর্নার থেকে গোল এনে দেন ব্রেন্ডন। এতে সমতায় ফেরে সিশেলস।

সিশেলসের সামনে ম্যাচটি জেতার সুযোগও ছিল। দ্বিতীয়ার্ধে আধিপত্য বিস্তার করে খেলেছে আফ্রিকান দলটি। গোলের সুযোগও মিস করেছে। তাদের দুর্দান্ত এক গোল প্রচেষ্টা সেভ করেন গোলরক্ষক আনিসুর রহমান জিকো। নইলে হারের লজ্জা নিয়েই মাঠ ছাড়তে হতো।

বাকি সময়ে বাংলাদেশ খেলায় ফেরার চেষ্টার কোনো ত্রুটি রাখেনি। কিন্তু গোল নয় পেয়েছে শুধু কর্নার। কিন্তু সুযোগটা কাজে লাগাতে পারেনি। ফলে জয়ও ধরা দেয়নি।

বাংলাদেশ এই টুর্নামেন্ট খেলতে গেছে শিরোপা জেতার লক্ষ্য নিয়ে। কিন্তু দুর্বল সিশেলসের কাছে হোঁচট খেয়ে দেশের ফুটবলারদের ফাইনাল খেলার স্বপ্নটাই এখন হুমকির মুখে।

উপরে