প্রকাশিত : ১২ নভেম্বর, ২০২১ ১১:৪৫

পর্তুগালকে রুখল আয়ারল্যান্ড

অনলাইন ডেস্ক
পর্তুগালকে রুখল আয়ারল্যান্ড

দুর্দান্ত ফর্মটা ধরে রেখেছে রিপাবলিক অব আয়ারল্যান্ড। যে কারণে মাঠের লড়াইয়ে আর পেরে উঠেনি পর্তুগাল। বিশ্বকাপ বাছাইপর্বে জয়বঞ্চিত থেকে যায় তারা। ডাবলিনের মাঠ থেকে পর্তুগাল ফেরে গোলশূন্য ড্রয়ের অস্বস্তি নিয়ে।

গত সেপ্টেম্বরে নিজেদের মাঠে ক্রিশ্চিয়ানো রোনালদোর জোড়া গোলে এই আয়ারল্যান্ডকেই ধরাশায়ী করেছিল পর্তুগিজরা। তবে বৃহস্পতিবার রাতটা সিআর সেভেনের কেটেছে একরাশ হতাশা সঙ্গী করে। নিজে জ্বলে উঠতে পারেননি। গোলের দেখাও পাননি। সতীর্থদের দিয়েও করাতে পারেননি গোল। ফল যা হওয়ার তাই হয়েছে। জয় বঞ্চিত থেকে যায় পর্তুগাল।

গোলের সুযোগ পেয়েছিলেন স্বাগতিক আয়ারল্যান্ডের চিয়েদোজি অগবেনে ও এন্ডা স্টিভেন্স। কিন্তু দুজনের কেউ গোলের সুযোগ কাজে লাগাতে পারেননি। আর আইরিশ রাইট-ব্যাক ম্যাট ডোহার্টি তো শেষ দিয়ে গোলই করে ফেলেছিলেন। কিন্তু দুর্ভাগ্যবশত গোলটি বাতিল হয়ে যায়।

পর্তুগালের হতাশার রাতটি আরও বিবর্ণ হয়ে যায় পেপে লাল কার্ড দেখে মাঠ ছাড়লে। কালাম রবিনসনকে কনুই দিয়ে আঘাত করে দ্বিতীয় হলুদ কার্ড দেখেন পর্তুগিজ এ ডিফেন্ডার। তাতেই ম্যাচ শেষের নয় মিনিট আগে দশ জনে দলে পরিণত হয় অতিথিরা।

আয়ারল্যান্ডের কাতার বিশ্বকাপে কোয়ালিফাই হওয়ার আশা আগেই শেষ হয়ে গেছে। সার্বিয়ার সমান ১৭ পয়েন্ট নিয়ে ‘এ’ গ্রুপের শীর্ষে রয়েছে এখন পর্তুগাল। যদিও হাতে এখনো একটি ম্যাচ বাকি।

উপরে