প্রকাশিত : ১৭ নভেম্বর, ২০২১ ১৩:৩৮

পেনাল্টিতে স্বপ্নভঙ্গ: শ্রীলংকার কাছে হেরে বিদায় বাংলাদেশের

অনলাইন ডেস্ক
পেনাল্টিতে স্বপ্নভঙ্গ: শ্রীলংকার কাছে হেরে বিদায় বাংলাদেশের

খেলা তখন গড়িয়েছে ৯০ মিনিটে। ম্যাচের স্কোর বাংলাদেশ-১: শ্রীলংকা-১। এই স্কোরে ম্যাচ শেষ হলেই শ্রীলংকার চারজাতি টুর্নামেন্টের ফাইনালে উঠবে বাংলাদেশ। কিন্তু সমতা ধরে রাখতে পারেনি তপু বর্মনরা। শেষ মুহূর্তে লংকানদের পেনাল্টি গোলে স্বপ্নভঙ্গ হয় বাংলাদেশের।

শ্রীলংকা ২-১ গোলে ম্যাচ জিতে উঠে যায় নিজেদের আয়োজিত প্রধানমন্ত্রী মাহিন্দা রাজাপাকসে চারজাতি টুর্নামেন্টের ফাইনালে।

বিকেলে মালদ্বীপের বিপক্ষে ড্র করে ফাইনাল মঞ্চে উঠে প্রতিপক্ষের অপেক্ষায় ছিল সিসেলস। শেষ পর্যন্ত আফ্রিকার দলটি ফাইনালে পেলো স্বাগতিকদের। শ্রীলংকা প্রথমার্ধে এগিয়েছিল ১-০ গোলে। এরপর বাংলাদেশ পেনাল্টি পেলেও বাইরে মেরে সুযোগ নষ্ট করেন তপু বর্মন। দ্বিতীয়ার্ধে বদলি খেলোয়াড় জুয়েল রানা গোল করে সমতা এনে ফাইনালের কাছাকাছি নিয়ে গিয়েছিলেন দলকে। কিন্তু শেষ রক্ষা হয়নি।

কলম্বোর মাঠটি ছিল কাদায় ভরপুর। খেলা শুরুর আগে বালু দেওয়ায় আরও ভারি হয়েছিল মাঠ। যে মাঠে স্বাভাবিক ফুটবল খেলা দুষ্কর। তারপরও পিছিয়ে পড়া বাংলাদেশ ম্যাচে ফিরে সম্ভাবনার সামনে দাঁড়িয়েও পারলো না শ্রীলংকাকে হারাতে।

এই টুর্নামেন্টে এটি বাংলাদেশের প্রথম হার। সিসেলসের বিপক্ষে ১-১ গোলে ড্রয়ের পর মালদ্বীপকে ২-১ গোলে হারিয়ে সম্ভাবনা তৈরি করেছিল লাল-সবুজ জার্সিধারীরা। কিন্তু প্রয়োজনীয় ম্যাচে র‌্যাংকিংয়ে পিছিয়ে থাকা শ্রীলংকাকে আটকে রাখতে পারলো না মারিও লেমোসের দল।

উপরে