প্রকাশিত : ২৩ নভেম্বর, ২০২১ ১৪:৪৭

নিউজিল্যান্ড সফরেও নেই তামিম

অনলাইন ডেস্ক
নিউজিল্যান্ড সফরেও নেই তামিম

গত জুলাইয়ে জিম্বাবুয়ে সফরের ওয়ানডে সিরিজে খেলেছিলেন ওয়ানডে অধিনায়ক তামিম ইকবাল। এরপর থেকে চলছে ক্ষণ গণনা। কবে আবার জাতীয় দলের হয়ে খেলতে নামতে পারবেন দেশসেরা এই ওপেনার? টি-টোয়েন্টি বিশ্বকাপসহ ঘরের মাঠে একের পর এক সিরিজ মিস করছেন তিনি।

এর সঙ্গে এবার যোগ হলো আসন্ন নিউজিল্যান্ড সফরও। আঙুলের ইনজুরির কারণে আগামী মাসে জাতীয় দলের সঙ্গে নিউজিল্যান্ডে যাওয়া হবে না তামিমের। নেপালের এভারেস্ট প্রিমিয়ার লিগ খেলতে গিয়ে পাওয়া চোঁটে অন্তত এক মাস পুরোপুরি বিশ্রামে থাকতে হবে তাকে।

সোমবার ইংল্যান্ডে অভিজ্ঞ ফিজিশিয়ানের পরামর্শ নিয়েছেন তামিম। তার অবস্থা পর্যবেক্ষণ করে সেই ফিজিশিয়ানই পরামর্শ নিয়েছেন এক মাস বিশ্রামে থাকার। এ কারণেই মূলত দলের সঙ্গে নিউজিল্যান্ড যাওয়া হবে না তার।

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের প্রধান চিকিৎসক দেবাশিষ চৌধুরী বলেছেন, ফিজিশিয়ানের সঙ্গে কথা বলেছে তামিম। কোনো সার্জারি লাগবে না। তবে এক মাস বিশ্রাম নিতে বলেছে। যে কারণে নিউজিল্যান্ড সফরে যেতে পারবে না তামিম।

বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের দ্বিতীয় আসরের অন্তর্ভুক্ত সিরিজ খেলতে আগামী মাসের শেষ দিকে নিউজিল্যান্ড যাওয়ার কথা রয়েছে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের। নতুন বছরের প্রথম দিন শুরু হবে প্রথম টেস্ট। পরে ৯ জানুয়ারি থেকে হবে দ্বিতীয় ম্যাচটি।

উপরে