প্রকাশিত : ১ জুন, ২০২২ ১৪:১০

টেস্ট অধিনায়কত্ব করতে চান না মুমিনুল

অনলাইন ডেস্ক
টেস্ট অধিনায়কত্ব করতে চান না মুমিনুল

গুঞ্জন আগেই শোনা গিয়েছিল। শেষ পর্যন্ত তাই সত্যি হলো। টেস্ট অধিনায়কের পদে আর থাকতে চান না মুমিনুল হক। আজ মঙ্গলবার বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপনের সঙ্গে বৈঠক শেষে সংবাদিকদের এমনটা জানান মুমিনুল নিজেই।

মুমিনুল অনেক দিন ধরেই ব্যাট হাতে সাফল্য পাচ্ছে না। শেষ ১৫ ইনিংসের মধ্যে মাত্র একটিতে ফিফটি করেন তিনি। মাউন্ট মাউঙ্গানুইতে নিউজিল্যান্ডের বিপক্ষে ৮৮ রানের একটি ইনিংস খেলেছিলেন তিনি। শেষ সাত ইনিংসে দুই অঙ্কে পৌঁছাতে ব্যর্থ হন।

১৭ টেস্টে বাংলাদেশ দলকে নেতৃত্বে দেন মুমিনুল। এই সময়ে তিনটি সেঞ্চুরি এবং দুটি অর্ধশতক করেন। তাঁর নেতৃত্বে বাংলাদেশ তিনটি টেস্ট জিতেছে এবং দুটিতে ড্র করেছে এবং বাকি ১২টিতে হেরেছে।

তাই সমালোচনা হচ্ছিল এই অভিজ্ঞ ব্যাটারকে নিয়ে। আজ বিসিবি সভাপতির সঙ্গে বৈঠক শেষে সিদ্ধান্তের কথা জানিয়ে দেন মুমিনুল। এ ব্যাপারে তিনি বলেন, ‘অধিনায়ক হিসেবে আমি দলে অবদান রাখতে পারছি না। আমার কাছে মনে হয় এই মুহূর্তে অন্য কাউকে দায়িত্ব নেওয়া উচিত। এখন বোর্ডের ব্যাপার, তারা কি সিদ্ধান্ত নেবে। আপাতত আমি ব্যাটিংয়ে মনযোগ দিতে চাই। আমি ভালো খেলতে পারছি না, দলও ভালো করছে না। এই সময়ে অধিনায়কত্ব করা খুবই কঠিন।’

আগামী ২ জুন বিসিবির পরবর্তী সভায় এ ব্যাপারে চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হতে পারে। তবে আসন্ন ওয়েস্ট ইন্ডিজ সফরে টেস্ট দলের নতুন অধিনায়ক দেখা যাবে কি না,  তা এখনো নিশ্চিত নয়।

মুমিনুল ২০১৯ সালে টেস্ট অধিনায়কের দায়িত্ব পেয়েছিলেন। সাকিব আল হাসানের ওপর আইসিসি নিষেধাজ্ঞা দেওয়ার পর হঠাৎ করেই তাঁর কাঁধে দায়িত্ব আসে। এই দায়িত্ব খুব বেশি দিন পালন করতে পারেননি তিনি।

উপরে