প্রকাশিত : ১ জুন, ২০২২ ১৪:১৪

রুদ্ধশ্বাস লড়াইয়ে জকোভিচকে হারিয়ে সেমিতে নাদাল

অনলাইন ডেস্ক
রুদ্ধশ্বাস লড়াইয়ে জকোভিচকে হারিয়ে সেমিতে নাদাল

লড়াইয়ের আগে আত্মবিশ্বাসে ঘাটতি ছিল রাফায়েল নাদালের। এমন কি নোভাক জকোভিচের সামনে ম্যাচটিতে নিজের শেষও দেখে ফেলেছিলেন নাদাল। অথচ কে জানতো লড়াইয়ের মঞ্চে যে অন্য কিছু অপেক্ষা করছে?

ফেভারিটের তকমা পাওয়া জকোভিচের সঙ্গেই রোলাঁ গাঁরোয় চার ঘণ্টা ১২ মিনিটের কঠিন লড়াইয়ে পরীক্ষা দিলেন নাদাল। এই রুদ্ধশ্বাস লড়াইয়ে জয়টা তাঁরই হলো। জকোভিচকে হারিয়ে ফ্রেঞ্চ ওপেনের সেমিফাইনাল নিশ্চিত করেছেন ক্লে কোর্টের রাজা রাফায়েল নাদাল।

প্যারিসে বাংলাদেশ সময় মাঝরাতে শুরু হয় টেনিসের দুই মহাতারকার লড়াই। অবশেষে সেই লড়াই থামে ভোর চারটায়। লম্বা সময় হওয়া এই ম্যাচে শেষ পর্যন্ত নাদালের কাছে ৬-২, ৪-৬, ৬-২, ৭-৬ (৭-৪) গেমে হেরে ফ্রেঞ্চ ওপেন থেকে বিদায় নিলেন সার্বিয়ান তারকা জকোভিচ।

কোয়ার্টার ফাইনালে ওঠার আগে কোনো ম্যাচেই এক সেটও হারেননি জকোভিচ। অবিশ্বাস্যভাবে সেই জকোভিচই নাদালের কাছে প্রথম সেটেই ৬-২ ব্যবধানে হেরে বসেন। এরপর দ্বিতীয় সেটে ঘুরে দাঁড়ান। পরের সেটে আবার হেরে যান। আবার চতুর্থ সেটে হেরে যান। এর পরের লড়াইয়েও হেরে শেষ পর্যন্ত কোর্ট ছাড়েন জকোভিচ। আর জয়ের উচ্ছ্বাসে মাথা উঁচু করে  সেমিফাইনালে পা রাখেন নাদাল।

চলতি বছরের শুরুতেই অস্ট্রেলিয়ান ওপেন জিতে পুরুষ এককে রেকর্ড ২১টি গ্র্যান্ড স্ল্যাম জয়ের রেকর্ড গড়েছিলেন নাদাল। সংখ্যাটাকে এবার বাড়িয়ে নেওয়ার অপেক্ষা তাঁর। সেমিফাইনালে আগামী শুক্রবার তিনি মুখোমুখি হবেন আলেক্সান্ডার জেভেরেভের বিপক্ষে। তাঁকে হারাতে পারলেই আরেকটি ফাইনালের দেখা পাবেন এই স্প্যানিশ তারকা।

উপরে