প্রকাশিত : ৮ জুন, ২০২২ ১৩:৪৫

ফিফা বিশ্বকাপ ট্রফি এখন ঢাকায়

অনলাইন ডেস্ক
ফিফা বিশ্বকাপ ট্রফি এখন ঢাকায়

দুই দিনের জন্য ফিফা বিশ্বকাপ ফুটবলের আসল ট্রফি ঢাকায় এসেছে। বুধবার (০৮ জুন) বেলা সোয়া ১১টার দিকে আকর্ষণীয় এই ট্রফি পাকিস্তান থেকে ফিফার চার্টার্ড ফ্লাইটে করে ঢাকায় এসে পৌঁছায়। বৃহস্পতিবার (০৯ জুন) দেখার সুযোগ পাবেন সাধারণ মানুষ।

ট্রফির সঙ্গে এসেছেন ফিফার ৭ সদস্যের একটি প্রতিনিধি দল। ওই দলে আছেন ১৯৯৮ ফ্রান্স বিশ্বকাপ জয়ী দলের অন্যতম সদস্য ক্রিস্টিয়ান কারেম্বু।

ক্রিস্টিয়ান কারেম্বু ফ্রান্সের জার্সি গায়ে জড়িয়ে ৫০টিরও বেশি ম্যাচ খেলেছেন। খেলেন ১৯৯৮ বিশ্বকাপের কোয়ার্টার-ফাইনাল, সেমি-ফাইনাল ও ফাইনালের মতো গুরুত্বপূর্ণ ম্যাচ।

বাফুফে'র সাধারণ সম্পাদক নাঈম সোহাগ জানিয়েছেন, আজকে ট্রফি প্রদর্শনী নেই। আজকে শুধু বঙ্গভবন ও গণভবনে ট্রফি যাবে। পরের দিন বিকেলে আর্মি স্টেডিয়ামে কনসার্ট হবে। সেই কনসার্টে জনসাধারণের প্রবেশ থাকলেও ছবি তোলার সুযোগ থাকবে সীমিত।

বৃহস্পতিবার সকালে হোটেল র‌্যাডিসনে একটি বিশেষ সেশন থাকবে ফুটবলাঙ্গনের জন্য। সেই সেশনের পর বিকেলে রাজধানীর আর্মি স্টেডিয়ামে কনসার্টে ট্রফি উন্মুক্ত থাকবে।

সর্বশেষ ২০১৩ সালে বিশ্বকাপ ট্রফি নিয়ে ঢাকায় এসেছিল ফিফা। আট বছর পর বিশ্বকাপের স্বপ্নের সোনালী ট্রফি বাংলাদেশে আসছে আবার।

উপরে