প্রকাশিত : ১১ জুলাই, ২০২২ ১৩:৪৬

দুর্বার বোলিং-ব্যাটিংয়ে জিতল টাইগাররা

অনলাইন ডেস্ক
দুর্বার বোলিং-ব্যাটিংয়ে জিতল টাইগাররা

টাইগারদের দাপুটে বোলিংয়ের পর ঈদের রাতে ব্যাটিংটাও হলো দুর্দান্ত। তাতেই এবারের ওয়েস্ট ইন্ডিজ সফরে দেখা মিলল প্রথম জয়। প্রথম ওয়ানডে বাংলাদেশ জিতল ৬ উইকেটের বড় ব্যবধানে। এবং সেটা ৫৫ বল হাতে রেখেই।

মনোমুগ্ধকর এ জয়ে তিন ম্যাচের ওয়ানডে সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে গেল অতিথি লাল-সবুজের প্রতিনিধিরা।

ব্যাট হাতে দুরন্ত পারফরম্যান্স উপহার দিলেন মাহমুদউল্লাহ রিয়াদ। তবে দলের জয়ের নিশ্চিত হয়ে যাওয়ায় অজেয় থেকেও বঞ্চিত রইলেন ফিফটি থেকে। ৬৯ বলে ২ বাউন্ডারি ও এক ছক্কায় তারকা এ অলরাউন্ডার খলেন ৪১ রানের দারুণ এক ইনিংস।

তার আগে নাজমুল হোসেন শান্ত ৩৭ ও তামিম ইকবাল ৩৩ রান এনে দেন। ২০ রানে অপরাজিত থেকে যান নুরুল হাসান সোহান। সুবাদে ৩১.৫ ওভারেই ৪ উইকেটের বিনিময়ে লক্ষ্য টপকে ১৫১ রান তুলে ফেলে তামিম বাহিনী।

গায়ানার প্রোভিডেন্স স্টেডিয়ামে ক্যারিবিয়ানদের হয়ে একটি করে উইকেট নেন গুদাকেশ মোতি, নিকোলাস পুরান ও আকিল হোসেইন।

তার আগে ব্যাট হাতে সুবিধা করতে পারেনি ওয়েস্ট ইন্ডিজ। টাইগারদের বোলিং দাপটে অল্পতেইই গুটিয়ে যায় তারা। বাংলাদেশের সামনে মাত্র ১৫০ রানের লক্ষ্য দাঁড় করায় স্বাগতিকরা।

বল হাতে পেস তোপ দাগান শরিফুল ইসলাম। করেন ক্যারিয়ারসেরা বোলিং। তার সঙ্গে স্পিন জাদু দেখিয়েছেন মেহেদী হাসান মিরাজ। দুজনের বোলিং দাপটে নির্ধারিত ৪১ ওভারে ৯ উইকেট হারিয়ে ১৪৯ রান সংগ্রহ করে ওয়েস্ট ইন্ডিজ।

শামারহ ব্রুকসের ব্যাট থেকে আসে ৩৩ রান। নিকোলাস পুরান ১৮, রোমারিও শেফার্ড ১৫, অ্যান্ডারসন ফিলিপ ২১* ও জেডেন সিলেস ১৬* এনে দেন।

শরিফুল ইসলাম ৩৪ রানে শিকার করেন ৪ উইকেট। ৩৬ রান দিয়ে ম্যাচসেরা মেহেদী হাসান মিরাজ নেন তিন উইকেট। মুস্তাফিজুর রহমান পান একটি উইকেট।

উপরে