প্রকাশিত : ১৪ জুলাই, ২০২২ ১১:০৬

সিরিজ ট্রফি ছিনিয়ে নিল টাইগাররা

অনলাইন ডেস্ক
সিরিজ ট্রফি ছিনিয়ে নিল টাইগাররা

আগুনে বোলিংয়ে সিরিজ জয়ের কাজটা আগেই সহজ করে দিয়েছেন মেহেদী হাসান মিরাজ ও নাসুম আহমেদ। প্রতিপক্ষ ওয়েস্ট ইন্ডিজকে গুটিয়ে দিয়েছেন অল্পতেই। জয় ছিনিয়ে নেয়ার বাকি কাজটা সেরেছেন তামিম ইকবাল, নাজমুল হোসেন শান্ত ও লিটন দাস।

দাপুটে বোলিংয়ের পর দুরন্ত ব্যাটিংয়ে ৯ উইকেটে ক্যারিবিয়ানদের গুঁড়িয়ে দিয়েছে বাংলাদেশ। দ্বিতীয় ওয়ানডের সঙ্গে সিরিজ ট্রফিও নিজেদের করে নিয়েছে অতিথি। এবং সেটা এক ম্যাচ ও ১৭৬ বল হাতে রেখেই। মাত্র ২০.৪ ওভারেই ১০৯ রানের লক্ষ্য টপকে এক উইকেট হারিয়ে ১১২ রান তুলে জয়ের বন্দরে পৌঁছে যায় তামিম বাহিনী।

টানা দুই জয়ে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ ২-০ ব্যবধানে নিশ্চিত করল টাইগাররা। প্রথম ওয়ানডে বাংলাদেশ জিতেছিল ৬ উইকেটে।

ব্যাটিং ঝলক দেখিয়ে ফিফটি হাঁকান দেশসেরা ওপেনার তামিম ইকবাল। ৬২ বলে ৭ বাউন্ডারিতে টাইগার ক্যাপ্টেনের ব্যাট থেকে আসে ৫০ রানের দুরন্ত এক ক্রিকেটীয় ইনিংস। ৩২ রানে অপরাজিত থেকে যান ওয়ান ডাউনে নামা লিটন দাস। তার আগে ২০ রান করে ফিরে যান ওপেনার নাজমুল হোসেন শান্ত। ক্যারিবিয়ানদের হয়ে একমাত্র উইকেটটি নেন গুদাকেশ মোতি।

শুরু থেকেই দাপুটে বোলিং করেন টাইগাররা। বল হাতে জ্বলে উঠেন মেহেদী হাসান মিরাজ ও নাসুম আহমেদ। তাদের দুজনের দুরন্ত বোলিংয়ে ওয়েস্ট ইন্ডিজকে ৩৫ ওভারে ১০৮ রানে গুটিয়ে দেয় বাংলাদেশ। দ্বিতীয় ওয়ানডের সঙ্গে সিরিজ জিততে টাইগারদের লক্ষ্য দাঁড়ায় ১০৯ রান।

ম্যাচসেরা নাসুম তুলে নেন শামারহ ব্রুকস (৫), উদ্বোধনী ব্যাটসম্যান শাই হোপ (১৮) ও ক্যাপ্টেন নিকোলাস পুরানের (০) মূল্যবান উইকেট। রভম্যান পাওয়েলের ব্যাট থেকে আসে ১৩ রান। তার আগে কাইল মেয়ার্স করেন ১৭ রান। ব্র্যান্ডন কিং দলীয় স্কোরে যোগ করেন ১১ রান। ২৫ রানে অপরাজিত থেকে যান কিমো পল।

লাল-সবুজের প্রতিনিধিদের হয়ে মেহেদী হাসান মিরাজ নেন চার উইকেট। তিনটি উইকেট শিকার করেছেন নাসুম আহমেদ। তার সঙ্গে একটি করে উইকেট গেছে মোসাদ্দেক হোসেন ও শরিফুল ইসলামের পকেটে।

উপরে