প্রকাশিত : ৫ আগস্ট, ২০২২ ১৯:৪৪

বাংলাদেশের পুঁজি ৩০৩ রান

অনলাইন ডেস্ক
বাংলাদেশের পুঁজি ৩০৩ রান

ব্যাট হাতে মাঠে নেমেই দারুণ ঝলক দেখালেন টাইগাররা। একে একে ফিফটি হাঁকালেন চার ব্যাটসম্যান। ক্যাপ্টেন তামিম ইকবালের (৬২) সঙ্গে ব্যাট হাতে দাপট দেখান লিটন দাস (৮১), এনামুল হক বিজয় (৭৩) ও মুশফিকুর রহিম (৫২*)। তাদের মধ্যে তিন বছর একদিনের ক্রিকেটের দলে ফিরেই হাফ-সেঞ্চুরি পেলেন বিজয়। 

চার জনের অসাধারণ অর্ধ-শতকে বিশাল পুঁজি গড়েছে বাংলাদেশ। নির্ধারিত ৫০ ওভারে ২ উইকেট হারিয়ে ৩০৩ রানের চ্যালেঞ্জিং সংগ্রহ দাঁড় করেছে টাইগাররা। জিম্বাবুয়ের হয়ে একটি করে উইকেট নিয়েছেন ভিক্টোর নিয়াউচি ও সিকান্দার রাজা।

তার আগে টি-টোয়েন্টির মতো প্রথম ওয়ানডেতেও টসে হেরেছে টাইগাররা। টস জিতে বোলিং বেছে নেয় জিম্বাবুয়ে। তাই শুরুতে ব্যাট হাতে মাঠে নামে বাংলাদেশ।

টি-টোয়েন্টি সিরিজ ২-১ ব্যবধানে জিতেছে জিম্বাবুয়ে। এবার ওয়ানডে সিরিজ জিততে চায় টাইগাররা।

হারারে স্পোর্টস ক্লাবে বাংলাদেশ পুরো শক্তি নিয়ে মাঠে নামলেও আরভিন, উইলিয়ামস, মুজারাবানি, চাতারাকে দলে পাচ্ছে না স্বাগতিকরা।

বাংলাদেশ একাদশ: তামিম ইকবাল (অধিনায়ক), লিটন দাস, এনামুল হক বিজয়, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ রিয়াদ, আফিফ হোসেন, তাসকিন আহমেদ, মেহেদী হাসান মিরাজ, শরিফুল ইসলাম, মুস্তাফিজুর রহমান ও মোসাদ্দেক হোসেন।

জিম্বাবুয়ে একাদশ: চাকাভা, ইনোসেন্ট কাইয়া, ওয়েসেলি মাধভেরে, মুসাকান্দা, সিকান্দার রাজা, শুম্বা, রায়ান বার্ল, জংওয়ে, নিয়াউচি, এনগারাভা ও মাসাকাদজা।

উপরে