প্রকাশিত : ১৮ আগস্ট, ২০২২ ১৪:৪৪

ম্যান ইউ কিনতে চান স্যার জিম র‍্যাটক্লিফ

অনলাইন ডেস্ক
ম্যান ইউ কিনতে চান স্যার জিম র‍্যাটক্লিফ

বিলিওনিয়ার স্যার জিম র‍্যাটক্লিফ ম্যানচেস্টার ইউনাইটেড কিনতে চান। গোল ডটকমের খবরে জানা গেছে, ক্লাবটি বিক্রি করতে রাজি হলে আইএনইওএসের মালিক কিনতে প্রস্তুত।

শোনা যাচ্ছে ক্লাবটি মালিকানার কিছু অংশ বিক্রি করার কথা ভাবছে করছে কতৃপক্ষ। ব্রিটেনের অন্যতম ধনী ব্যক্তি পুরো ক্লাবটি কিনতে চান।

ম্যান ইউ কিনতে কত খরচ হবে?

বিভন্ন সূত্রে খবর দাবি করছে, ক্লাবটি কিনতে প্রায় ছয় বিলিয়ন পাউন্ড খরচ করতে হবে। বাংলাদেশি টাকায় এর পরিমান ৬ লাখ ৮৪ হাজার ৪৫ কোটি টাকার বেশি।

চেলসি মে মাসে রেকর্ড  দামে বিক্রি হয়েছিল। রোমান আব্রামোভিচ ৪৯০ কোটি ইউরোতে (বাংলাদেশি মুদ্রায় প্রায় ৪৪ হাজার ৬৪১ কোটি টাকা) বিক্রি করেছেন বলে শোনা যায়।

তবে ম্যানচেস্টার ইউনাইটেড একটি উল্লেখযোগ্য বড় স্টেডিয়ামের মালিক এবং এটি খেলাধুলার সবচেয়ে বাণিজ্যিকভাবে সফল ক্লাবগুলির মধ্যে একটি, এটি প্রত্যাশিত যে অনেক বেশি দামের বিক্রি হতে পারে।

কেন মালিকপক্ষ জনপ্রিয় নয়?

লিভারপুলের বিরুদ্ধে ম্যানচেস্টার ইউনাইটেডের ম্যাচে গত সোমবার ওল্ড ট্র্যাফোর্ডে প্রতিবাদ হয় বর্তমান মালিকদের বিরুদ্ধে। ২০২১ সালের মে মাসে খেলা স্থগিত করা হয়েছিল। বিক্ষোভকারীরা আন্দোলন করে ড্রেসিংরুমে ঢোকার চেষ্টা করেছিল।

গ্লেজার পরিবার ২০০৩ সাল থেকে ম্যানচেস্টার ইউনাইটেডের শেয়ারের মালিকানা রয়েছে, ২০০৫ সালে ক্লাবের নিয়ন্ত্রণ পায়। তারা রেড ডেভিলদের অধিগ্রহণের জন্য ঋণ নিয়েছিল এবং তখন থেকেই অনিশ্চিত আর্থিক পরিস্থিতিতে রয়েছে।

স্যার জিম র‍্যাটক্লিফ কে?

র‍্যাটক্লিফ রাসায়নিক জায়ান্ট আইএনইওএসের মালিক। তিনি আনুমানিক ১৩ বিলিয়ন পাউন্ড সম্পদের মালিক। তিনি ম্যানচেস্টার ইউনাইটেডের ভক্ত।

র‍্যাটক্লিফ ফরাসি ক্লাব নিসের মালিক, এ বছরের শুরুতে চেলসি কেনার জন্য বিড করেছিলেন। কিন্তু তিনি শেষ পর্যন্ত ব্যর্থ হয়েছেন।

র‍্যাটক্লিফের ঘনিষ্ঠ সূত্র দাবি করেছে, প্রিমিয়ার লিগের ক্লাব কেনার ব্যাপারে তাঁর আগ্রহ কম ছিল। কিন্তু ম্যানচেস্টার ইউনাইটেড কেনার সুযোগ পেলে তিনি কিনতে পারেন।

উপরে