প্রকাশিত : ২৬ আগস্ট, ২০২২ ১৪:৪৬

এশিয়া কাপে নতুন চ্যাম্পিয়ন চান সাকিব

অনলাইন ডেস্ক
এশিয়া কাপে নতুন চ্যাম্পিয়ন চান সাকিব

এশিয়া কাপে একবারও শিরোপা জিতেনি বাংলাদেশ। টানা ৩ আসরে ফাইনাল খেলেও এশিয়ার সেরা দল হওয়া থেকে এক কদম দূরে থেকে যায় লাল-সবুজের দলটি। ২৭ আগস্ট থেকে শুরু হবে টুর্নামেন্টের ১৫তম আসর। আর এবারের আসরে নতুন কোন দলকে চ্যাম্পিয়ন হিসেবে দেখতে চান সাকিব আল হাসান।

বৃহস্পতিবার টি-টেন লিগের দল বাংলা টাইগার্স আইকন ক্রিকেটার হিসেবে সাকিবের নাম ঘোষণা করে। দুবাইয়ে দলটির আয়োজিত এক অনুষ্ঠানে আসন্ন এই টুর্নামেন্টটিকে নিয়ে নিজের মতামত জানান বাংলাদেশের টেস্ট ও টি-টোয়েন্টি অধিনায়ক।

এখন পর্যন্ত এশিয়া কাপের ১৪টি আসরে সবচেয়ে বেশি ৭বার চ্যাম্পিয়ন হয়েছে ভারত। ৫বার জিতেছে শ্রীলঙ্কা ও ২বার পাকিস্তান। তাই সাকিবের চাওয়া নতুন কোন দল এবারের শিরোপা ঘরে তুলুক। এমনকি ঠাট্টার চলে তিনি এটাও বলেছেন ফাইনালে যে কোন প্রতিপক্ষকেই পেতে চাইবে তার দল।

সংবাদ সম্মেলনে সাকিব বলেন, 'ফাইনালে যে কোন দলকে পেতেই ভালো লাগবে, যদি না আমরা ফাইনালিস্ট হই। আশা করছি এবার কোন নতুন দল শিরোপা জিতবে। ভারত, পাকিস্তান বা শ্রীলঙ্কা তো অনেকবারই জিতেছে। আশা করছি এবার নতুন দলের হাতে শিরোপা উঠবে।'

২৭ আগস্ট পর্দা উঠবে এবারের এশিয়া কাপের। প্রথম ম্যাচে মুখোমুখি হবে স্বাগতিক শ্রীলঙ্কা ও আফগানিস্তান। এই গ্রুপের আরেক দল বাংলাদেশ। ৩০ আগস্ট আফগানদের বিপক্ষে এশিয়া কাপ মিশন শুরু করবে সাকিববাহিনী। আর এই ম্যাচকে গুরুত্বের সঙ্গে নিচ্ছেন সাকিব।

সাকিবের মতে, টি-টোয়েন্টি ফরম্যাটের খেলা হওয়ার কোন দলকেই হালকা ভাবে নেয়ার সুযোগ নেই। তবে প্রথম ম্যাচ থেকেই টুর্নামেন্টের ছন্দ নিজেদের দিকে করে নিতে চায় বাংলাদেশ। তিনি আরও জানিয়েছেন, দুবাই পৌঁছে এশিয়া কাপের জন্য সর্বোচ্চ প্রস্তুতি চালিয়ে যাচ্ছে বাংলাদেশ।

সাকিব বলেন, 'এশিয়া কাপের জন্য প্রস্তুত হতে আমরা সর্বোচ্চ চেষ্টা চালিয়ে যাচ্ছি। টি-টোয়েন্টি ফরম্যাটে আসলে কখন কি হয় তা তো বলা যায় না, সবসময়ই উত্তেজনাপূর্ণ ম্যাচ হয়। আমরা তাই নিশ্চিত করে বলতে পারি না কে জিতবে কে হারবে। এসব টুর্নামেন্টে দ্রত ছন্দ খুজে পাওয়া খুব গুরুত্বপূর্ণ। তাই প্রথম ম্যাচটা খুব গুরুত্বপূর্ণ। আমরা প্রথম ম্যাচ জিততে মুখিয়ে আছি, সেটা হলে পরবর্তী সবই ইতিবাচক হবে আশা করছি।'

এ নিয়ে দ্বিতীয়বারের মত টি-টেন লিগে খেলবেন সাকিব। এবারের আসরে কেন তিনি আগ্রহী হলেন এর উত্তরে বাংলাদেশের এই অলরাউন্ডার বলেন, 'টি-টেনের প্রথম আসরে আমি খেলেছিলাম, চ্যাম্পিয়নও হয়েছিলাম। খুবই ভালো লেগেছিল, এই ফরম্যাটটা আমার মনে ধরেছে। যখন শুনেছি এবছর বাংলা টাইগার্স আমাকে নিতে চাচ্ছে আমি সুযোগটি লুফে নিয়েছি।' 

উপরে