প্রকাশিত : ২৭ আগস্ট, ২০২২ ১৪:৪৫

আজ রাতে পর্দা উঠছে এশিয়া কাপের

অনলাইন ডেস্ক
আজ রাতে পর্দা উঠছে এশিয়া কাপের

ক্রিকেট অনুরাগীদের অপেক্ষার প্রহর শেষ হচ্ছে। ক্রীড়াপ্রেমীদের উচ্ছ্বাসে ভাসাতে আজ রাতে মাঠে গড়াচ্ছে এশিয়া কাপ। সফল একটি মহাদেশীয় ক্রিকেট আসর উপহার দিতে প্রস্তুত সংযুক্ত আরব আমিরাত।

দুবাই আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে আফগানিস্তান-শ্রীলঙ্কার ম্যাচ দিয়ে পর্দা উঠছে আজ এশিয়া কাপের। দুদলের মাঠের লড়াই শুরু বাংলাদেশ সময় রাত ৮টা। আগামীকাল রোববার হাইভোল্টেজ ম্যাচে মুখোমুখি হবে চির বৈরী দুই প্রতিবেশী ভারত ও পাকিস্তান। বাংলাদেশের মিশন শুরু হবে মঙ্গলবার। লাল-সবুজের প্রতিনিধিরা খেলবে আফগানিস্তানের বিপক্ষে।

প্রথম পর্বে ছয়টি দল দুটি গ্রুপে ভাগ হয়ে খেলবে। ‘এ’ গ্রুপে রয়েছে ভারত, পাকিস্তান ও হংকং। আর ‘বি’ থাকছে বাংলাদেশ, শ্রীলঙ্কা ও আফগানিস্তান। দুই গ্রুপের সেরা দুই দল উঠবে সুপার ফোরে। দুই পর্বেই প্রতিটি দল প্রতিপক্ষের বিপক্ষে একটি করে ম্যাচ খেলবে। সুপার ফোরের সেরা দুই ১১ সেপ্টেম্বর খেলবে ফাইনালে।

আগামী অক্টোবরে অস্ট্রেলিয়ার মাটিতে বসতে যাচ্ছে টি-টোয়েন্টি বিশ্বকাপ। বৈশ্বিক এ ক্রিকেট আসরকে সামনে রেখে এবার এশিয়া কাপও হবে টি-টোয়েন্টি সংস্করণে। এর আগে ২০১৮ সালে সংযুক্ত আরব আমিরাতেই হয়েছিল এশিয়া কাপ। তবে সেটা ছিল ওয়ানডে সংস্করণে।

সাধারণত দুই বছর পর হলেও করোনার কারণে পিছিয়ে যায় টুর্নামেন্টটি। এবারের আসর হচ্ছে চার বছর পর। টুর্নামেন্টটি হওয়ার কথা ছিল শ্রীলঙ্কার মাটিতে। কিন্তু লঙ্কান রাজনৈতিক ও অর্থনৈতিক সংকটের কারণে এবারের আসরও হচ্ছে মধ্যপ্রাচ্যে।

এশিয়া কাপের সব ম্যাচই ক্রিকেট পাগল দর্শকরা উপভোগ করতে পারবেন টিভির পর্দায়। টি স্পোর্টস, নাগরিক টিভির সঙ্গে মাঠের লড়াই সরাসরি দেখা যাবে স্টার স্পোর্টসে। আসরের সব ম্যাচ শুরু হবে বাংলাদেশ সময় রাত ৮টায়।

উপরে