প্রকাশিত : ২৯ সেপ্টেম্বর, ২০২২ ২১:৩৭

সাফজয়ী পাঁচ পাহাড়ি কন্যাকে বীরোচিত সংবর্ধনা

অনলাইন ডেস্ক
সাফজয়ী পাঁচ পাহাড়ি কন্যাকে বীরোচিত সংবর্ধনা

সাফ ফুটবল চ্যাম্পিয়নশিপের মুকুট মাথায় নিয়ে আসা সোনাজয়ী পাহাড়ের সোনালী কন্যাদের ঘিরে আরেক ইতিহাস রচনা করলো রাঙামাটিবাসী।

বৃহস্পতিবার (২৯ সেপ্টেম্বর) রাঙামাটি মারি স্টেডিয়ামে পাঁচ পাহাড়ি কন্যাকে শুধু বীরোচিত সংবর্ধনা দিয়েই ক্ষান্ত হয়নি, পুরস্কারে পুরস্কারে আর ফুলেল শুভেচ্ছার বন্যায় আপ্লুত করেছে তাদের।

এশিয়াজুড়ে আলোড়ন সৃষ্টি করা সাফজয়ী পাঁচ পাহাড়ি নারী ফুটবলারের জন্য এ সংবর্ধনার আয়োজন করে যৌথভাবে রাঙামাটি পার্বত্য জেলা পরিষদ ও রাঙামাটি জেলাপ্রশাসন। পুরো অনুষ্ঠান ঘিরে স্টেডিয়াম ছিল লোকে লোকারণ্য। অনুষ্ঠানে জেলা পরিষদ চেয়ারম্যান ঘোষণা দেন যে খুব অল্প সময়ের মধ্যে পাহাড়ের ফুটবল প্রতিভাদের উৎসাহিত করার লক্ষ্যে আবাসিক সুবিধাসহ একটি ফুটবল একাডেমি প্রতিষ্ঠা করা হবে।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন খাদ্য মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি দীপংকর তালুকদার এমপি। অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের চেয়ারম্যান নিখিল কুমার চাকমা। বক্তব্য রাখেন, জেলা পরিষদ চেয়ারম্যান অসুই প্রু চৌধুরী ও জেলাপ্রশাসক মোহাম্মদ মিজানুর রহমান।

এর আগে একটি বিশাল মোটর শোভাযাত্রাসহ সদর উপজেলার প্রবেশমুখে পাঁচ খেলোয়াড়কে ফুলেল শুভেচ্ছায় বরণ করে নেওয়া হয়।

খেলোয়াড়দের পক্ষ থেকে অনুভূতি ব্যক্ত করেন চপলা কিশোরী ঋতুপর্ণা চাকমা। আবেগ উচ্ছ্বাস আর কৃতজ্ঞতা প্রকাশের পাশাপাশি সে স্মরণ করে তার ছোটবেলার কোচ ও শিক্ষকদের। যারা তাকে শত বাধা বিপত্তি অতিক্রম করে সাফল্যের সিড়িতে তুলে দিয়েছিলেন।

অনুষ্ঠানে প্রতি খেলোয়ারড়কে জেলা পরিষদের পক্ষ থেকে দুই লাখ টাকার চেক, জেলাপ্রশাসনের পক্ষ থেকে এক লাখ টাকার চেক, এমপি এবং উন্নয়ন বোর্ড চেয়ারম্যান পৃথকভাবে নিজেদের পক্ষ থেকে নগদ টাকা প্রদান ছাড়াও সেনাবাহিনীর রাঙামাটি সদর জোন কমান্ডার লে. কর্নেল বিএম আশিকুর রহমান, বিজিবি সেক্টর কমান্ডার কর্নেল তরিকুল ইসলাম, পুলিশ সুপার মীর আবু তৌহিদ ও রাঙামাটি পৌরসভার মেয়র আকবর হোসেন চৌধুরী শুভেচ্ছা উপহার, নগদ অর্থ এবং ক্রেস্ট ও উত্তরীয় পরিয়ে দেন।

এছাড়াও রাঙামাটি জেলা ক্রীড়া সংস্থা, রাঙামাটি মহিলা ক্রীড়া সংস্থা, জেলা ফুটবল একাডেমি, মারমা সংস্কৃতি সংস্থা ও ঘাগড়া ইউপির পক্ষ থেকে শুভেচ্ছা স্মারক প্রদান করা হয়।

উপরে