প্রকাশিত : ২ নভেম্বর, ২০২২ ২১:১৪

৫ রানে হারল বাংলাদেশ

অনলাইন ডেস্ক
৫ রানে হারল বাংলাদেশ

ভারতের বিপক্ষে রান তাড়ায় লিটন দাসের ব্যাটে দারুণ শুরু করেছিল বাংলাদেশ। ৭ ওভারে বিনা উইকেটে ৬৬ রান তুলে ফেলেছিল টাইগাররা। কিন্তু এর পরই শুরু হয় বৃষ্টি। আর তাতেই ভেসে যায় বাংলাদেশের ভালো শুরু। বৃষ্টি শেষে ১৬ ওভারে ১৫১ রানের লক্ষ্যে ব্যাটিং করতে নেমে ৫ রানে হারে বাংলাদেশ।

রান তাড়া করতে নেমে ব্যাট হাতে রীতিমতো ঝড় তুলেন টাইগার ওপেনার লিটন কুমার দাস। মাত্র ২১ বলেই তুরে নেন ব্যক্তিগত অর্ধশতক। ফলে পাওয়ার প্লের ছয় ওভারে কোনো উইকেট না হারিয়ে তোলে ৬০ রান। আর ৭ ওভারে বিনা উইকেটে ৬৬ রান তুললে শুরু হয় বৃষ্টি।

এরপর বৃষ্টি থামলে ১৬ ওভারে জয়ের জন্য ১৫১ রানের টার্গেট পায় বাংলাদেশ। ম্যাচ শুরুর দ্বিতীয় বলেই ফেরেন লিটন কুমার দাস। মাত্র ২৭ বলে সাতটি চার ও তিনটি ছয়ে ৬০ রান তুলেন লিটন। সেই থেকে বাংলাদেশের ছন্দপতন শুরু। পড়তে থাকে একের পর এক উইকেট।

২৫ বলে ২১ রান শান্ত ১২ বলে ১৩ রানে আউট হন টাইগার দলনেতা সাকিব আল হাসান। এরপর দুই অঙ্কের ঘর স্পর্শ করেছেন কেবল দুজন। ১৪ বলে ২৫ রান করেন নুরুল হাসান সোহান। আর ৭ বলে ১৩ রান তুলেন তাসকিন আহমেদ। এছাড়া ৩ রানে আফিফ, ১ রানে ইয়াসির রাব্বি ও ৬ রানে মোসাদ্দেক আউট হন।

উপরে