প্রকাশিত : ৫ নভেম্বর, ২০২২ ১৪:০৫

টসে জিতে ব্যাটিংয়ে শ্রীলঙ্কা

অনলাইন ডেস্ক
টসে জিতে ব্যাটিংয়ে শ্রীলঙ্কা

টি-টোয়েন্টি বিশ্বকাপের সুপার টুয়েলভে নিজেদের শেষ ম্যাচে মুখোমুখি হয়েছে এশিয়ান চ্যাম্পিয়ন শ্রীলঙ্কা ও ইংল্যান্ড। আজকের ম্যাচটি ইংল্যান্ডের জন্য বাঁচা-মরার। জিতলে সেমিতে যাবে ইংলিশরা, আর হারলেই বিদায়। সিডনি ক্রিকেট গ্রাউন্ডে (এসসিজি) গুরুত্বপূর্ণ এই ম্যাচে টসে জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নিয়েছে শ্রীলঙ্কা।

শুক্রবার অ্যাডিলেইডে আফগানিস্তানের বিপক্ষে জিতেও অস্ট্রেলিয়া বেশ চাপেই আছে। কারণ রানরেটের বিশেষ উন্নতি করতে পারেনি, তাই দলটি এখন তাকিয়ে ইংল্যান্ড-শ্রীলঙ্কা ম্যাচের দিকে। লঙ্কানরা জিতলেই ভাগ্যের শিকে ছিঁড়বে বর্তমান চ্যাম্পিয়নদের। অন্যথায় সেমিফাইনালের আগেই ছিটকে পড়বে স্বাগতিকরা।

৫ ম্যাচে ৭ পয়েন্ট নিয়ে এই গ্রুপ থেকে সেমিফাইনাল নিশ্চিত করেছে কিউইরা। সমান ম্যাচে ৭ পয়েন্ট অজিদেরও। ৪ ম্যাচে ৫ পয়েন্ট ইংল্যান্ডের। তবে নেট রানরেটে এগিয়ে থাকায় আজ শ্রীলঙ্কাকে হারালেই ইংলিশরা যাবে শেষ চারে। ৪ ম্যাচে ৪ পয়েন্ট পাওয়া শ্রীলঙ্কার বিদায় এরই মধ্যে নিশ্চিত হয়ে গেছে

শ্রীলঙ্কা একাদশ : কুশল মেন্ডিস (উইকেটরক্ষক), পাথুম নিসাঙ্কা, ধনঞ্জয়া ডি সিলভা, চারিথ আসালঙ্কা, ভানুকা রাজাপাক্ষে, দাসুন শানাকা (অধিনায়ক), ওয়ানিন্দু হাসারাঙ্গা, চামিকা করুণারত্নে,মহেস থিকশানা, কাসুন রাজিথা ও লাহিরু কুমারা।

ইংল্যান্ড একাদশ : জস বাটলার (উইকেটরক্ষক/অধিনায়ক), অ্যালেক্স হেলস, মঈন আলী, লিয়াম লিভিংস্টোন, হ্যারি ব্রুক, বেন স্টোকস,  স্যাম কারান, ডেভিড মালান, ক্রিস ওকস, আদিল রশীদ ও মার্ক উড।

উপরে