প্রকাশিত : ৯ নভেম্বর, ২০২২ ১৮:৩৪

নিউজিল্যান্ডকে গুঁড়িয়ে ফাইনালে পাকিস্তান

অনলাইন ডেস্ক
নিউজিল্যান্ডকে গুঁড়িয়ে ফাইনালে পাকিস্তান

টি-টোয়েন্টি বিশ্বকাপের ফাইনালের টিকিট কেটেছে পাকিস্তান। প্রথম সেমি-ফাইনালে নিউজিল্যান্ডকে ৭ উইকেটে উড়িয়ে দিয়েছে বাবর আজমের দল। পাকিস্তানের হাতে জয়টা এসেছে ৫  বল হাতে রেখেই।

পাকিস্তানের ব্যাটিংয়ের শুরুটা ছিল দুর্দান্ত। উদ্বোধনী জুটিতেই বাবর আজম ও মোহাম্মদ রিজওয়ান ফেলেন ১০৫ রান। দুজনেই হাঁকালেন দুরন্ত ফিফটি। ম্যাচসেরা রিজওয়ান ৪৩ বলে ৫ বাউন্ডারিতে ৫৭ রানের দারুণ ইনিংস খেলেন। বাবর ৪২ বলে ৭ বাউন্ডারিতে উপহার দেন ৫৩ রানের অসাধারণ এক ক্রিকেটীয় ইনিংস। মোহাম্মদ হারিস দলীয় স্কোরে যোগ করেন ৩০ রান। সুবাদে ১৯.১ ওভারে ৩ উইকেট হারিয়ে ১৫৩ রান তুলে জয়ের বন্দরে পৌঁছে যায় পাকিস্তান। 

সিডনি ক্রিকেট গ্রাউন্ডে নিউজিল্যান্ডের হয়ে তিনটি উইকেট শিকার করেন ট্রেন্ট বোল্ট। একটি উইকেট পান মিচেল স্যান্টনার।

ব্যাট হাতে ঝলক দেখান ড্যারিল মিচেল ও কেন উইলিয়ামসন। ড্যারিল ফিফটি পেলেও কিউই ক্যাপ্টেন ফেরেন চার রানের আক্ষেপ নিয়ে। অর্ধ-শতক ধরা দেয়নি তার হাতে। তারপরও কিউইদের সংগ্রহটা বড় হয়নি।

পাকিস্তানের বিপক্ষে প্রথম সেমি-ফাইনালে শুরুতে ব্যাটিংয়ে নেমে ৪ উইকেট হারিয়ে ১৫২ রানের পুঁজি গড়ে নিউজিল্যান্ড।

ড্যারিল ৩৫ বলে ৩ বাউন্ডারি ও ১ ছক্কায় খেলেন ৫৩* রানের হার না মানা দুরন্ত এক ইনিংস। ৪২ বলে ১ বাউন্ডারি ও ১ ছক্কায় খেলে ৪৬ রান পান উইলিয়ামসন।

ডেভন কনওয়ে ২১ রান যোগ করেন দলীয় স্কোরে। জিমি নিশাম ১৬* রানে অপরাজিত থেকে যান। শাহীন শাহ আফ্রিদি নেন দুটি উইকেট। একটি উইকেট পান মোহাম্মদ নওয়াজ।

উপরে