প্রকাশিত : ১০ নভেম্বর, ২০২২ ১৮:৩৫

ভারতকে ধসিয়ে ফাইনালে ইংল্যান্ড

অনলাইন ডেস্ক
ভারতকে ধসিয়ে ফাইনালে ইংল্যান্ড

ভারতের দম্ভ চুরমার করে ফাইনালে পৌঁছে গেছে ইংল্যান্ড। জস বাটলার ও অ্যালেক্স হেলসের বিস্ফোরক ব্যাটিংয়ে রীতিমতো তাসের ঘরের মতো উড়ে গেছে রোহিত শর্মার দল। তাদের ১০ উইকেটে ধসিয়ে দিয়েছে ইংলিশরা। জয়টা এসেছে ২৪ হাতে রেখেই। ১৩ নভেম্বর পাকিস্তানের বিপক্ষে শিরোপা জয়ের লড়াইয়ে নামবে ইংল্যান্ড।

বাটলার ও হেলস দুজনেই হাঁকান দাপুটে দুটি ফিফটি। বাটলার ৪৯ বলে ৯ বাউন্ডারি ও ৩ ছক্কায় খেলেন ৮০ রানের অসাধারণ এক ক্রিকেটীয় ইনিংস। ম্যাচসেরা হেলস ৪৭ বলে আগুনঝরা ব্যাটিংয়ে উপহার দেন ৮৬ রান। তার দুরন্ত ইনিংসটি সাজান ৪ বাউন্ডারি ও ৭ ছক্কায়।

দুজনের মারকুটে ব্যাটিংয়ে কোনো উইকেট না হারিয়ে ১৬ ওভারেই জয়ের লক্ষ্য টপকে ১৭০ তুলে জয়ের বন্দরে পৌঁছে যায় ইংল্যান্ড। ভারতীয় বোলাররা কোনো উইকেটই নিতে পারেনি।

ব্যাট হাতে ঝলক দেখান বিরাট কোহলি ও হার্দিক পান্ডিয়া। দুজনেই পান ফিফটির দেখা। তাদের অর্ধ-শতকের ওপর ভর করেই ইংল্যান্ডের বিপক্ষে ৬ উইকেট হারিয়ে ১৬৮ রানের সংগ্রহ গড়ে ভারত। 

কোহলি ৪০ বলে ৪ বাউন্ডারি ও ১ ছক্কায় খেলেন ৫০ রানের দুরন্ত এক ইনিংস। হার্দিক ৩৩ বলে উপহার দেন ৬৩ রানের দুর্বার এক ইনিংস। ইনিংসটি সাজান ৪ বাউন্ডারি ও ৫ ছক্কায়। ক্যাপ্টেন রোহিত শর্মার ব্যাট থেকে আসে ২৭। আর সূর্যকুমার যাদব যোগ করেন ১৪ রান।

ইংল্যান্ডের হয়ে তিনটি উইকেট শিকার করেন ক্রিস জর্ডান। একটি করে উইকেট নেন আদিল রশিদ ও ক্রিস ওকস।

উপরে