প্রকাশিত : ২০ নভেম্বর, ২০২২ ১৯:২৩

ব্রাজিলের সেই জ্যোতিষী বললেন- ফাইনাল খেলবে ফ্রান্স-আর্জেন্টিনা

অনলাইন ডেস্ক
ব্রাজিলের সেই জ্যোতিষী বললেন- ফাইনাল খেলবে ফ্রান্স-আর্জেন্টিনা

একাধিক আলোচিত বিষয়ে ভবিষ্যদ্বাণী করে তোলপাড় ফেলে দিয়েছিলেন ব্রাজিলের জ্যোতিষী অ্যাথোস সালোমি। ব্রিটেনের রানি দ্বিতীয় এলিজাবেথের মৃত্যু কিংবা করোনা মহামারির আগাম ভবিষ্যদ্বাণী করেছিলেন। এবার তিনি ভবিষ্যদ্বাণী করলেন কাতার বিশ্বকাপ নিয়ে। আসর শুরুর এক দিন আগে ঘোষণা দিয়েছেন, ফাইনালে খেলবে বর্তমান বিশ্বচ্যাম্পিয়ন ফ্রান্স এবং লিওনেল মেসির আর্জেন্টিনা।

ব্রিটিশ গণমাধ্যম 'ডেইলি স্টার'-কে দেওয়া সাক্ষাৎকারে অ্যাথোস বলেছেন, 'এবার ব্রাজিলের কোনো সম্ভাবনা দেখছি না। হয়তো ফাইনালে উঠবে। কিন্তু চ্যাম্পিয়ন হতে পারবে না। '

ব্রাজিলের এই ভবিষ্যদ্বক্তার কথা অনুযায়ী, কাতার বিশ্বকাপের ফাইনালে যেতে পারে পাঁচটি দল- আর্জেন্টিনা, ব্রাজিল, বেলজিয়াম, ফ্রান্স এবং ইংল্যান্ড। যদিও সেমিফাইনালে ওঠার সম্ভাবনা তাঁর নিজের দেশের নেই বলে জানিয়েছেন অ্যাথোস। তাহলে কারা খেলবে কাতার বিশ্বকাপের ফাইনাল?

ব্রাজিলের জনপ্রিয় ভবিষ্যদ্বক্তা বলেছেন, 'ট্যাঙ্গো নৃত্যের দেশ এবং মধ্য-ইউরোপের একটি দেশ মুখোমুখি হবে ফাইনালে। ' অ্যাথোসের বক্তব্য অনুযায়ী, ১৮ ডিসেম্বরের ফাইনালের দুই দল হলো আর্জেন্টিনা এবং বর্তমান বিশ্বচ্যাম্পিয়ন ফ্রান্স। কাতার বিশ্বকাপ শুরুর আগের দিন অ্যাথোস অবশ্য চ্যাম্পিয়ন দলের নাম বলেননি।

গত কয়েক বছরে তার কয়েকটি বড় ভবিষ্যদ্বাণী মিলে যাওয়ায় অ্যাথোসকে ডাকা হয় ‘দ্য লিভিং নস্ট্রাদামুস’ বলে। কাতার বিশ্বকাপ নিয়ে তাঁর ভবিষ্যদ্বাণীর পর আর্জেন্টিনা এবং ফ্রান্সের ভক্তরা আনন্দিত হতেই পারেন। অন্যদিকে নেইমারদের সামনে নতুন চ্যালেঞ্জ হলো এই জ্যোতিষীর ভবিষ্যদ্বাণী ভুল প্রমাণ করা। তিতের শিষ্যরা কি সেটা পারবেন?

উপরে