প্রকাশিত : ২ ডিসেম্বর, ২০২২ ২০:২৩

সেই ফিলিস্তিনি যুবককে বুকে জড়িয়ে ধরলেন ব্রাজিল কোচ তিতে

অনলাইন ডেস্ক
সেই ফিলিস্তিনি যুবককে বুকে জড়িয়ে ধরলেন ব্রাজিল কোচ তিতে

চলতি কাতার বিশ্বকাপের ঘটনা। ব্রাজিল বনাম সার্বিয়ার ম্যাচ দেখে ফুরফুরে মেজাজে স্টেডিয়াম থেকে বের হয়েছিল হুসাম সাফারানি। হোটেলে যাওয়ার জন্য তিনি মেট্রো স্টেশনে গিয়ে দেখেন এক নারী তাঁর ঘুমন্ত শিশুকে নিয়ে ট্রেনে উঠতে হিমশিম খাচ্ছেন। এমন অবস্থা দেখে সাফারানি তাকে সাহায্য করতে এগিয়ে গেলেন।

তারপর শিশুটিকে কোলে নিলেন, যাতে সেই নারী দ্রুত যেতে পারেন। ওই ঘটনার ভিডিও ছড়িয়ে পড়ে সোশ্যাল মিডিয়ায়। এরপর যা ঘটে, সেটা স্বপ্নের মতো।

সাফারানির জন্ম ফিলিস্তিনে হলেও থাকেন জর্ডানে।  এমন একটা মানবিক সহায়তা করার পর ব্রাজিলিয়ান ফুটবলের পাঁড় ভক্ত সাফারানি কি স্বপ্নেও ভেবেছিলেন, ব্রাজিল কোচ তিতের সাক্ষাত পাবেন! ঘটনাক্রমে সেই শিশুটি হলো ব্রাজিল কোচ তিতের নাতি! সোশ্যাল সাইটে ওই ঘটনার ভিডিও দেখে এই ফিলিস্তিনি যুবককে খুঁজছিলেন হেক্সা মিশনে থাকা তিতে। কিন্তু সাফারানিকে যখন খুঁজে পাওয়া গেল, তখন তিনি হতভম্ব! স্বয়ং ব্রাজিল কোচ তার সঙ্গে দেখা করতে চান! এটাও সম্ভব?

ক্যামেরুন ম্যাচের আগে ব্রাজিলের অনুশীলনে নিমন্ত্রণ করা হয় সাফারানিকে। নিজের ছোট্ট ছেলেকে নিয়ে সাফারানি সেখানে হাজির হন। ব্রাজিল কোচ তিতে এসে তার সঙ্গে হাত মেলান, বুকে জড়িয়ে ধরেন। এরপর চলে ফটোসেশন। সাফারানিকে উপহার হিসেবে ব্রাজিলীয় ফুটবলারদের সই করা একটি হলুদ জার্সি দিয়েছেন তিতে। এমন ঘটনার পর সাফারানি বলেছেন, 'এমন কিছু কখনোই ভাবিনি। আমার কাছে পুরো ব্যাপারটিই স্বপ্নের মতো। মনে হচ্ছে, আমি গোটা দুনিয়ার মালিক!'

উপরে