প্রকাশিত : ৯ ডিসেম্বর, ২০২২ ১৫:১৬

নেদারল্যান্ডসের বিরুদ্ধে অনিশ্চিত আর্জেন্টিনার মাঝমাঠের কান্ডারী

অনলাইন ডেস্ক
নেদারল্যান্ডসের বিরুদ্ধে অনিশ্চিত আর্জেন্টিনার মাঝমাঠের কান্ডারী

নেদারল্যান্ডসের বিরুদ্ধে কোয়ার্টর ফাইনাল ম্যাচে নামার আগে খারাপ খবর আর্জেন্টিনা শিবিরে। চোটের কারণে বিশ্বকাপের গুরুত্বপূর্ণ ম্যাচে ডিফেন্সিভ মিডফিল্ডার রড্রি ডি পল'কে না পাওয়ার সম্ভাবনা দেখা দিয়েছে। অস্ট্রেলিয়ার ম্যাচে হ্যামস্ট্রিংয়ে পেয়েছিলেন রড্রি।

২৮ বছর বয়সী অ্যাতলেটিকো মাদ্রিদের এই মিডফিল্ডার বুধবার পুরো দলের সঙ্গে অনুশীলন করেননি। আলাদা ভাবে ফিজিও-এর কাছে অনুশীলন করেন তিনি। প্রি কোয়ার্টার ফাইনালের ম্যাচে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে হ্যামস্ট্রিং-এ চোট পেয়েছিলেন রড্রি। যদিও রড্রিকে অত্যন্ত গুরুত্বপূর্ণ ম্যাচের আগে ম্যাচ ফিট করে তোলার চেষ্টা চালাচ্ছে আর্জেন্টিনার মেডিক্যাল টিম।

রড্রি ডি পল একান্তই যদি নেদারল্যান্ডসের বিরুদ্ধে ভারতীয় সময়ে শনিবার রাত্রি সাড়ে ১২টার সময়ে শুরু হতে চলা ম্যাচে খেলতে না পারেন তা হলে তাঁর জায়গায় মাঠে নামবেন লিওনার্দো পারিদেস বান গুইডো রড্রিগেজের মধ্যে কোনও এক জন। এই দুই ফুটবলারকেও তৈরি রাখছে টিম ম্যানেজমেন্ট।

উল্লেখ্য, লিওনার্দো পারেদেস এবং গুইডো রড্রিগেজ বিশ্বকাপের একটি ম্যাচেও প্রথম একাদশে সুযোগ পাননি।

আর্জেন্টিনা শিবিরের জন্য ভাল খবর হল চোট কাটিয়ে ম্যাচ ফিট হচ্ছেন দলের মাঝমাঠের অন্যতম স্তম্ভ অ্যাঞ্জেল ডি মারিয়া। আশা করা হচ্ছে ডি মারিয়া নেদারল্যান্ডসের বিরুদ্ধে শুরু থেকে মাঠে নামতে পারবেন। শেষ বার আর্জেন্টিনা এবং নেদারল্যান্ডস বিশ্বকাপের মঞ্চে মুখোমুখি হয়েছিল ২০১৪ সালে। ব্রাজিল বিশ্বকাপের সেমিফাইনালে দুই দলের মধ্যে বিজয়ী নির্বাচিত হয়েছিল টাই ব্রেকারের মাধ্যমে। পুরো ১২০ মিনিটের খেলার পরে স্কোর লাইন ছিল ০-০। টাই ব্রেকারে ৪-২ ব্যবধানে নেদারল্যান্ডসকে হারিয়ে ফাইনালে পৌঁছে ছিল আর্জেন্টিনা। ফাইনালে তারা মুখোমুখি হয়েছিল জার্মানির বিরুদ্ধে।

তবে, ডি পলের চোট পাওয়ার কথা বিশ্বের সামনে চলে আসায় অত্যন্ত অসন্তুষ্ট আর্জেন্টিনার কোচ লিওনেল স্কালোনি। প্রি-ম্যাচ প্রেস কনফারেন্সে তিনি বলেছেন, প্রথম গতকাল ক্লোজডোর ট্রেনিং সেশন ছিল। আমার অবাক লাগছে রড্রি ডি পলকে নিয়ে অনেকে অনেক কথা বলছে। ফাইনাল ডে ট্রেনিং-এর পর আমি সিদ্ধান্ত নেব। জানি না এই সব তথ্য কোথা থেকে আসছে। আমি আশা করি আপনারা বুঝতে পারছেন আমি কি বলতে চাইছি।

রড্রিকে পুরোপুরি সুস্থ করে তোলার চেষ্টা চালাচ্ছেন আর্জেন্টিনা দলের চিকিৎসকরা। ফাইনাল ডে ট্রেনিং-এ দলের সঙ্গে বল অনুশীলন করেন রড্রি। তবে, অনুশীলনে বেশি চাপ তিনি নেননি, হালকা কন্ডিশনিং প্র্যাকটিস করেন।

উপরে