প্রকাশিত : ১০ ডিসেম্বর, ২০২২ ১৪:১৯

হলুদ কার্ডের রেকর্ড, রেফারির প্রতি ক্ষুব্ধ মেসি

অনলাইন ডেস্ক
হলুদ কার্ডের রেকর্ড, রেফারির প্রতি ক্ষুব্ধ মেসি

কাতার বিশ্বকাপের কোয়ার্টার ফাইনালে নেদারল্যান্ডসকে হারিয়ে শেষ চারে পৌঁছে গেছে আর্জেন্টিনা। শুক্রবার রাতে লুসাইল আইকনিক স্টেডিয়ামে টাইব্রেকারে ডাচদের ৪-৩ গোলে হারিয়েছে লিওনেল মেসির দল। রেফারি অ্যান্টোনিও মাতেউ লাহোজের কারণে এই ম্যাচে একটি রেকর্ডও হয়েছে।  ১৮টি হলুদ কার্ড দেখিয়েছেন তিনি, যা বিশ্বকাপের এক ম্যাচে সর্বোচ্চ।

খেলোয়াড়রা দেখেছেন ১৬টি হলুদ কার্ড। এর মধ্যে আর্জেন্টিনা ও নেদারল্যান্ডসের ফুটবলাররা পান ৮টি করে। ডাচ তারকা ডামফ্রিস একাই দেখেছেন দুইটি হলুদ কার্ড। হলুদ কার্ড দেখেছেন লিওনেল মেসিও। এ ছাড়া ম্যাচ চলাকালে আর্জেন্টাইন কোচিং স্টাফের ওয়াল্টার সামুয়েল এবং কোচ স্কালোনিকে হলুদ কার্ড পেয়েছেন।

মূল ম্যাচের পাশাপাশি টাইব্রেকারের সময়ও হলুদ কার্ড দিতে বেশ আগ্রহী ছিলেন লাহোজ। পেনাল্টি শুটআউটের সময় নেদারল্যান্ডসের ডামফ্রিসকে ম্যাচের দ্বিতীয় হলুদ কার্ড দেখান, যা পরিণত হয় লাল কার্ডে। ২০০৬ বিশ্বকাপে পর্তুগাল ও নেদারল্যান্ডস ম্যাচে রেফারি ১৬টি হলুদ কার্ড দেখিয়েছিলেন। যা এত দিন রেকর্ড হিসেবে ছিল।

ম্যাচ শেষে রেফারির সমালোচনা করেছেন মেসি, ‘আমি কিছু বলতে চাই না, বললে শাস্তি পেতে হবে। কিন্তু আমার মনে হয়, এমন রেফারিকে এ ধরনের ম্যাচে দায়িত্ব দেওয়া উচিত না ফিফার। তিনি এর যোগ্যই না। ’

উপরে