প্রকাশিত : ২০ ডিসেম্বর, ২০২২ ১৩:১৪

বিশ্বকাপ জয়োৎযাপনে আর্জেন্টিনায় সাধারণ ছুটি ঘোষণা

অনলাইন ডেস্ক
বিশ্বকাপ জয়োৎযাপনে আর্জেন্টিনায় সাধারণ ছুটি ঘোষণা

অপেক্ষার পালা ফুরানোর আনন্দটাই অন্যরকম। আর সেটা যদি হয় ৩৬ বছরের অপেক্ষার অবসান, তাহলো তো কথাই নেই।

রোববার রাতে লিওনেল মেসির জাদুকরী পায়ের ছোঁয়ায় ৩৬ বছরের অপেক্ষার অবসান হয়েছে। বহুল প্রার্থিত বিশ্বকাপের শিরোপা জিতেছে আলবিসিলেস্তারা। সেই থেকে আনন্দের বন্যা বইছে আর্জেন্টিনায়। শিরোপা নিয়ে মেসি-ডি মারিয়ারা দেশে ফিরেছেন স্থানীয় সময় সোমবার (১৯ ডিসেম্বর) দিবাগত রাত ৩টায়। এবার ঘটা করে হবে আরেক দফা উদযাপন। আর সেই উদযাপন উপলক্ষ্যে মঙ্গলবার (২০ ডিসেম্বর, ২০২২) দেশটিতে সাধারণ ছুটি ঘোষণা করা হয়েছে।

মঙ্গলবার দুপুরে ছাদখোলা বাসে করে আর্জেন্টিনার ঐতিহাসিক স্মৃতিস্তম্ভ ওবেলিস্কে যাবেন মেসি-ডি মারিয়া-মার্টিনেজরা। সেখানেই হবে আনুষ্ঠানিক উদযাপন।

এ বিষয়ে আর্জেন্টিনা ফুটবল অ্যাসোসিয়েশন (এএফএ) আনুষ্ঠানিক এক বিবৃতিতে জানিয়েছে, বিশ্বকাপ জয়ী দল দেশবাসীর সঙ্গে জয় উদযাপন করতে মঙ্গলবার দুপুরে ওবেলিস্ক স্মৃতিস্তম্ভে যাবে। আর দেশে ফিরে তারা বিমানবন্দরের নিকটস্থ এএফএ ট্রেনিং সেন্টারে অবস্থান করবে। সেখান থেকেই ওবেলিস্কের উদ্দেশ্যে যাত্রা করবে।’

রোববার রাতে বিশ্বকাপের ফাইনালে ফ্রান্সকে টাইব্রেকারে ৪-২ ব্যবধানে হারিয়ে বিশ্ব চ্যাম্পিয়ন হয় আর্জেন্টিনা। জয় নিশ্চিত হওয়ার পর পরই আর্জেন্টাইনরা রাস্তায় বেরিয়ে আসে। সেই থেকে তারা অপেক্ষায় আছে বিশ্বকাপ জয়ী বীরদের বরণ করে নিতে। অবশেষে সেই মাহেন্দ্রক্ষণ আসতে যাচ্ছে।

উপরে