প্রকাশিত : ২৯ ডিসেম্বর, ২০২২ ১২:৫৮

প্রোটিয়াদের ইনিংস ব্যবধানে হারিয়ে অস্ট্রেলিয়ার সিরিজ জয়

অনলাইন ডেস্ক
প্রোটিয়াদের ইনিংস ব্যবধানে হারিয়ে অস্ট্রেলিয়ার সিরিজ জয়

বক্সিং ডে টেস্টে দক্ষিণ আফ্রিকাকে বড় ব্যবধানে হারিয়েছে স্বাগতিক অস্ট্রেলিয়া। মেলবোর্ন ক্রিকেট গ্রাউন্ডে (এমসিজি) টেস্টের চতুর্থ দিনে অজিরা জয় পেয়েছে এক ইনিংস ও ১৮২ রানে। এই জয়ের ফলে ২-০ ব্যবধানে এগিয়ে থেকে সিরিজ জয় নিশ্চিত করেছে অস্ট্রেলিয়া।

প্রথম ইনিংসে ১৮৯ রানে গুটিয়ে গিয়েছিল দক্ষিণ আফ্রিকা।

জবাবে গতকাল ৮ উইকেটে ৫৭৫ রানে নিজেদের প্রথম ইনিংস ঘোষণা করে অস্ট্রেলিয়া। গতকাল ১ উইকেটে ১৫ রান তুলে তৃতীয় দিন শেষ করে প্রোটিয়ারা। আজ চতুর্থ দিনে অস্ট্রেলিয়ার চেয়ে ৩৭১ রানে পিছিয়ে থেকে ব্যাট করতে নামে দক্ষিণ আফ্রিকা। তবে দ্বিতীয় ইনিংসেও বেশি দূর এগোতে পারেনি তারা, গুটিয়ে যায় ২০৪ রানে। ফলে ইনিংস ও ১৮২ রানে পরাজিত হয় ডিন এলগারের দল।

দ্বিতীয় ইনিংসে টেম্বা বাভুমা ৬৫ রানের ইনিংস খেলেন। কাইল ভেরেইনের ব্যাট থেকে আসে ৩৩ রান। এছাড়া ডি ব্রুন ২৮ ও সারেল আরভি ২১ রান করেন। অজি স্পিনার ন্যাথান লায়ন তিনটি উইকেট নেন। স্কট বোল্যান্ডের শিকার দুই উইকেট। শততম টেস্টে ডাবল সেঞ্চুরি হাঁকানো ডেভিড ওয়ার্নার হয়েছেন ম্যাচসেরা।

উল্লেখ্য, তিন ম্যাচ সিরিজের প্রথম টেস্টে ৬ উইকেটে জিতেছিল অস্ট্রেলিয়া। সিরিজের তৃতীয় ও শেষ টেস্ট ৪ জানুয়ারি থেকে সিডনিতে শুরু হবে।

উপরে