প্রকাশিত : ৩০ ডিসেম্বর, ২০২২ ১০:৪১

রাজার মৃত্যুতে কাঁদছে ফুটবল বিশ্ব

অনলাইন ডেস্ক
রাজার মৃত্যুতে কাঁদছে ফুটবল বিশ্ব

এক কিংবদন্তির বিদায়। ফুটবলের রাজা পেলে সম্পর্কে এই বিশেষণ ব্যবহার করা যায় নিশ্চিন্তে। তিনটি বিশ্বকাপজয়ী পেলে শুধুমাত্র ফুটবল তারকা নন, তিনি ক্রীড়াবিশ্বের এক অনন্য নাম। যুগের পর যুগ যাকে দেখে অনুপ্রাণিত হয়েছে। সেই মহাতারকা বৃহস্পতিবার (২৯ ডিসেম্বর) গভীর রাতে মারা গেছেন। পেলের মৃত্যুতে শোকাহত পুরো ফুটবল বিশ্ব।

বিশ্বখ্যাত আর্জেন্টাইন ফুটবল তারকা লিওনেল মেসি বলেছেন, শান্তিতে বিশ্রাম নাও। সেই সঙ্গে মেসি পোস্ট করেছেন তার এবং পেলের দু’টি ছবি। সঙ্গে পেলের গোলের পর উচ্ছ্বাসের ছবি।

পর্তুগালের অন্যতম গ্রেট ক্রিস্তিয়ানো রোনালদো বলেছেন, আমার গভীর সমবেদনা ব্রাজিলের জন্য, বিশেষ করে এডসন আরান্টেস ডো নাসিমেন্তোর পরিবারের প্রতি। চিরকালের রাজা পেলের বিদায়ে পুরো ফুটবল বিশ্ব এখন যে ব্যথা গ্রহণ করছে তা প্রকাশ করার জন্য যথেষ্ট হবে না। কোটি কোটি মানুষের জন্য অনুপ্রেরণা, গতকাল, আজ এবং চিরকালের জন্য একটি রেফারেন্স। তাকে কখনও ভোলা যাবে না। তার স্মৃতি চিরদিন বেঁচে থাকবে আমাদের ফুটবলপ্রেমী সবার মাঝে। রাজা পেলে শান্তিতে থাকুন।

নেইমার স্বদেশি গ্রেটকে নিয়ে মন্তব্য করেছেন, আমি আগে বলতাম ফুটবল শুধু একটা খেলা ছিল। পেলে সব বদলে দিয়েছে। সে ফুটবলকে শৈল্পিক বিনোদনে পরিণত করেছে। ফুটবল ও ব্রাজিলের মর্যাদা তুলে ধরেছে। ধন্যবাদ রাজাকে। সে চলে গেছে। কিন্তু তার যাদু রয়ে গেছে। পেলে চিরকালের জন্য।

ফ্রান্সের তারকা ফুটবলার পেলের মৃত্যুর পর লেখেন, ফুটবলের রাজা বিদায় নিয়েছেন, তবে তাকে ভোলা যাবে না। শান্তির ঘুম ঘুমাও রাজা।

পোলিশ তারকা রবার্ত লেভানদোভস্কি বলেছেন, শান্তিতে থাকুন চ্যাম্পিয়ন। স্বর্গে নতুন তারকা আসছে। ফুটবল বিশ্ব একজন নায়ককে হারালো।

ব্রাজিলিয়ান সাবেক তারকা রবার্তো কার্লোস বলেছেন, আপনি আমাদের জন্য যা করেছেন তার জন্য ফুটবল বিশ্ব আপনাকে ধন্যবাদ দিচ্ছে।

দীর্ঘ দিন ধরেই অসুখে ভুগছিলেন পেলে। বিশ্বকাপের মাঝেই তাকে হাসপাতালে ভর্তি করতে হয়। অন্ত্রের ক্যানসারে আক্রান্ত ছিলেন পেলে। ২২ ডিসেম্বর ক্যানসারের প্রকোপ হঠাৎ বেড়ে যায়। ডাক্তারদের পরামর্শ মেনে বাড়ি ফেরা হয়নি। বড়দিনে এ বছর হাসপাতালেই কাটিয়েছিলেন পেলে।

উপরে