প্রকাশিত : ১ জানুয়ারী, ২০২৩ ১২:৪৪

উত্তাপ ছড়ানো ডার্বিতে বার্সার ড্র

অনলাইন ডেস্ক
উত্তাপ ছড়ানো ডার্বিতে বার্সার ড্র

বছরের শেষ ম্যাচে কাতালান ডার্বিতে মুখোমুখি বার্সেলোনা ও এস্পানিওল। ন্যু ক্যাম্পে উত্তাপ ছড়ানো ম্যাচ দুই দলই শেষ করেছে ১০ জন নিয়ে এবং ড্র হয়েছে ১-১ গোলে।

সপ্তম মিনিটে মার্কো আলোনসোর হেডে বার্সা এগিয়ে যায়। এস্পানিওল ৭৩তম মিনিটে জোসেলুর পেনাল্টিতে গোল শোধ করে। ম্যাচ শেষ হয় উত্তাপ ছড়িয়ে। ৭৮ মিনিটে জোর্দি আলবাকে লাল কার্ড দেখান রেফারি আন্তোনিও মাতেও লাহোজ। এস্পানিওলের দুই খেলোয়াড় ভিনিসিউস সোজা ও লিয়ান্দ্রো কাবরেরাও দেখেন লাল কার্ড, তবে ভিএআর রিভিউয়ে কাবরেরার শাস্তি বাতিল হয়। গোটা ম্যাচে দুটি লাল কার্ডসহ ১৪ বার কার্ড বের করেছেন বিশ্বকাপে আর্জেন্টিনা ও নেদারল্যান্ডস ম্যাচে ১৭ কার্ড দেখিয়ে বিতর্ক তোলা এই রেফারি। 

ডার্বির আগেই বিতর্ক শুরু হয় রবার্ট লেভানডোভস্কির তিন ম্যাচের নিষেধাজ্ঞা সাময়িকভাবে তুলে নেওয়ায়, যেটাকে অবিচার আখ্যা দেয় এস্পানিওল।

আন্দ্রেস ক্রিস্টেনসেনের কর্নার থেকে লেভানডোভস্কি ব্যর্থ হলে হেড করে গোল করেন আলোনসো। তার চ্যালেঞ্জের মুখে জোসেলু বক্সের মধ্যে পড়ে গেলে পেনাল্টি পায় এস্পানিওল। জোসেলু ডানপায়ের শেটে মার্ক আন্দ্রে টের স্টেগেনকে পরাস্ত করেন।

আলবাকে লাহোজ দ্বিতীয় হলুদ কার্ড দেখালে ম্যাচ উত্তপ্ত হয়ে ওঠে। দুই মিনিট পর ভিনিসিউস দ্বিতীয় হলুদ কার্ড দেখেন এবং লেভানডোভস্কিকে লাথি মেরে সরাসরি লাল কার্ড দেখেন কাবরেরা। যদিও এই লাল কার্ডের সিদ্ধান্ত বাতিল হয়।

শেষ দিকে ক্রিস্টেনসেন ও লেভানডোভস্কি দুটি সুবর্ণ সুযোগ নষ্ট করলে পয়েন্ট ভাগাভাগি করতে হয় বার্সাকে। আলভারো ফার্নান্দেজ দারুণ দক্ষতায় রুখে দেন বার্সা সেন্টার ব্যাককে। লেভানডোভস্কির শট গোলকিপারের পায়ে আটকে যায়।

পয়েন্ট হারালেও শীর্ষে ফিরেছে বার্সা। রিয়াল মাদ্রিদ তাদের সমান ৩৮ পয়েন্ট নিয়ে গোলব্যবধানে দুইয়ে নেমেছে। 

উপরে