প্রকাশিত : ১১ মার্চ, ২০২৩ ১৪:২৮

ক্যানসারে আক্রান্ত শিশুদের জন্য বিশ্বকাপের গ্লাভস নিলামে তুললেন মার্তিনেজ

অনলাইন ডেস্ক
ক্যানসারে আক্রান্ত শিশুদের জন্য বিশ্বকাপের গ্লাভস নিলামে তুললেন মার্তিনেজ

এক জীবনে কতো কিছু পাওয়ার থাকে। এমিলিয়ানো মার্তিনেজ তো সব পেয়ে গেছেন। মানুষের ভালোবাসা পেয়েছেন। সেই ভালোবাসাই এখন ফিরিয়ে দিচ্ছেন।

মার্তিনেজ নিজ দেশকে জিতিয়েছেন বিশ্বকাপের মুকুট। নিজে জিতেছেন গোল্ডেন গ্লাভস। আর্জেন্টিনাকে ৩৬ বছর পর বিশ্বকাপ জেতাতে যে গ্লাভস ব্যবহার করেছিলেন মার্তিনেজ সেই গ্লাভস নিলামে তুলেছেন। ক্যানসারে আক্রান্ত শিশুদের চিকিৎসার সহায়তার জন্য নিজের গ্লাভস বিক্রি করেছেন বিশ্বকাপজয়ী তারকা। 

শুক্রবার এ নিলাম অনুষ্ঠিত হয়। যেখানে তার গ্লাভস বিক্রি হয় ৪৫ হাজার ডলারে। বাংলাদেশি টাকায় যা ৪৭ লাখ টাকার মতো।  এই টাকা পাবে আর্জেন্টিনার গ্রারাহান হাসপাতালের ক্যানসার ওয়ার্ড। দেশটিতে শিশুদের প্রধান হাসপাতাল এটি। 

লাল ও হালকা সাদা রংয়ের এই গ্লাভস জোড়া ফাইনালের টাইব্রেকারে ব্যবহার করেছিলেন মার্তিনেজ। টাইব্রেকারে বল বাঁচিয়ে আর্জেন্টিনাকে বিশ্বকাপ জেতাতে বড় ভূমিকা রেখেছিলেন ‘পাগলাটে’ এই কিপার।

নিজের স্মরণীয় এই গ্লাভসের বিক্রিত অর্থ শিশুদের কল্যাণে ব্যবহার হচ্ছে বলে খুশি মার্তিনেজ,‘বিশ্বকাপ ফাইনাল তো আর প্রতিদিন হয় না, তাই গ্লাভস জোড়া বিশেষ কিছু। কিন্তু আমার ঘরে এটা ঝুলে থাকার চেয়ে শিশুদের বেশি সাহায্য করবে।’

উপরে