প্রকাশিত : ২৭ মার্চ, ২০২৩ ১২:৫৫

রোনালদোর জোড়া গোল, বড় ব্যবধানে জিতলো পর্তুগাল

অনলাইন ডেস্ক
রোনালদোর জোড়া গোল, বড় ব্যবধানে জিতলো পর্তুগাল

ক্রিস্টিয়ানো রোনালদোর বয়স ৩৮। তাতে কি? এখনো তিনি উড়ছেন আন্তর্জাতিক অঙ্গনে। নতুন কোচের রাখা আস্থার দারুণ প্রতিদান দিচ্ছেন তিনি। ইউরো বাছাইপর্বের প্রথম ম্যাচে লিচেনস্টাইনের বিপক্ষে জোড়া গোল করেছিলেন। এরপর রোববার রাতে দ্বিতীয় ম্যাচে লুক্সেমবার্গের বিপক্ষে আবারও জোড়া গোল করলেন। তাতে পর্তুগাল জিতলো ৬-০ গোলের ব্যবধানে।

এই জোড়া গোলে জাতীয় দলের হয়ে রোনালদোর মোট গোল গিয়ে দাঁড়ালো রেকর্ড ১২২ এ। যা তিনি করেছেন রেকর্ড ১৯৮ ম্যাচ খেলে।

রোনালদো ছাড়াও গোল করেছেন জোয়াও ফেলিক্স, বার্নার্ডো সিলভা, ওটাভিও ও রাফায়েল লিয়ায়ো।

এই জয়ে দুই ম্যাচ থেকে ৬ পয়েন্ট সংগ্রহ করে ‘জে’ গ্রুপের পয়েন্ট টেবিলের শীর্ষে অবস্থান নিয়েছে পর্তুগাল।

লুক্সেমবার্গ স্টেডিয়ামে নতুন কোচ রবার্তো মার্টিনেজ রোনালদোর ওপর আস্থা রেখে শুরুর একাদশে মাঠে নামান তাকে। তার সেই আস্থার প্রতিদান নবম মিনিটেই দেন তিনি গোল করে।

১৫ মিনিটের ফেলিক্স গোল করলে ব্যবধান দ্বিগুণ হয়। ১৮ মিনিটে বার্নার্ডো সিলভা গোল পেলে ব্যবধান হয়ে যায় ৩-০। ম্যাচের বয়স আধাঘণ্টা পেরুতে না পেরুতেই আবারও গোল করেন রোনালদো। ৩১ মিনিটের মাথায় ব্রুনো ফার্নান্দেজের বাড়িয়ে দেওয়া বল থেকে নিজের জোড়া গোল পূর্ণ করেন সিআরসেভেন। তাতে ৪-০ গোলে এগিয়ে থেকে বিরতিতে যায় পর্তুগীজরা।

বিরতির পর লুক্সেমবার্গ নিজেদের কিছুটা গুছিয়ে নেয়। তাদের রক্ষণভাগও ভালো সাড়া দিতে থাকে। তাতে প্রথমার্ধের মতো গোল উৎসব করতে পারে না পর্তুগাল। তবে ৭৭ ও ৮৮ মিনিটে ওটাভিও ও লিয়ায়ো গোল করে ৬-০ ব্যবধানের বিশাল জয় নিশ্চিত করেন।

জুনে আবার শুরু হবে ইউরো বাছাইপর্ব। ১৮ জুন পর্তুগাল তাদের তৃতীয় ম্যাচে লড়বে বসনিয়া ও হার্জেগোভিনার বিপক্ষে।

উপরে