প্রকাশিত : ২৩ নভেম্বর, ২০২৩ ১২:৩৫

অ্যান্ডারসনের সেরা একাদশে মাহমুদউল্লাহ

অনলাইন ডেস্ক
অ্যান্ডারসনের সেরা একাদশে মাহমুদউল্লাহ

শেষ হয়েছে দীর্ঘ দেড় মাসের বিশ্বকাপ মহারণ। বিশ্বকাপ শেষে টুর্নামেন্টের সেরা ক্রিকেটারদের নিয়ে বাছাই করে একাদশ তৈরি করেছে আইসিসি। একই সঙ্গে নিজেদের সেরা একাদশ তৈরী করেছেন সাবেক ও বর্তমান ক্রিকেটাররা। ইংল্যান্ডের পেসার জেমস অ্যান্ডারসনও নিজের সেরা একাদশ প্রকাশ করেছেন। তাতে জায়গা পেয়েছেন বাংলাদেশের মাহমুদউল্লাহ রিয়াদ। 

অ্যান্ডারসনের একাদশ অবশ্য বাকি সবার চেয়ে ব্যক্তিক্রম। তিনি একই দল থেকে একাধিক ক্রিকেটার না রেখে একজন করে ক্রিকেটার নিয়েছেন। যেখানে বাংলাদেশের অলরাউন্ডার মাহমুদউল্লাহকে রেখেছেন তিনি। একই সঙ্গে ভারতের একজন ক্রিকেটারকে বাড়তি হিসেবে নিয়েছেন এই কিংবদন্তি পেসার।

চলতি বিশ্বকাপে ব্যাট হাতে দুর্দান্ত ফর্মে ছিলেন মাহমুদউল্লাহ। বিশ্বকাপে বাংলাদেশের ব্যর্থতার মধ্যেও ব্যক্তিগত পারফরম্যান্সে আলোচনায় ছিলেন তিনি। ৭ ইনিংসে প্রায় ৫৫ গড়ে করেন ৩২৮ রান। এবারের আসরে বাংলাদেশের পক্ষে একমাত্র সেঞ্চুরিও আসে তার ব্যাট থেকে।

অ্যান্ডারসনের বিশ্বকাপ একাদশ: ডেভিড মালান (ইংল্যান্ড), রাচিন রবীন্দ্র (নিউজিল্যান্ড), বিরাট কোহলি (ভারত), মোহাম্মদ রিজওয়ান (পাকিস্তান), হাশমতউল্লাহ শহীদি (আফগানিস্তান), মাহমুদ উল্লাহ রিয়াদ (বাংলাদেশ), স্কট এডওয়ার্ডস (নেদারল্যান্ডস), দিলশান মাদুশঙ্কা (শ্রীলঙ্কা), জেরাল্ড কোয়েটজি (দক্ষিণ আফ্রিকা), অ্যাডাম জাম্পা (অস্ট্রেলিয়া) ও মোহাম্মদ সামি (ভারত)।

উপরে