প্রকাশিত : ২৬ নভেম্বর, ২০২৩ ১৩:৫৬

আইপিএল থেকে নাম প্রত্যাহার করে নিলেন রুট

অনলাইন ডেস্ক
আইপিএল থেকে নাম প্রত্যাহার করে নিলেন রুট

কয়েকদিন আগেই ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল) থেকে নিজেকে সরিয়ে নিয়েছিলেন ইংল্যান্ডের অলরাউন্ডার বেন স্টোকস। এবার একই পথে হাঁটলেন তারই সতীর্থ জো রুট। আইপিএলের পরের মৌসুম থেকে নিজেকে সরিয়ে নিয়েছেন এই ক্রিকেটার। বিষয়টি নিশ্চিত করেছে রুটের দল রাজস্থান রয়্যালস।

শনিবার নিজেদের ওয়েবসাইটে দেওয়া এক বিবৃতিতে রুটের সরে যাওয়ার বিষয়টি জানিয়ে এক বিবৃতি দিয়েছে রাজস্থান। রুটের সিদ্ধান্তকে সম্মান জানিয়েছে তারা।

এ বিষয়ে রাজস্থানের ক্রিকেট পরিচালক কুমার সাঙ্গাকারা বলেন, ‘খেলোয়াড় ধরে রাখার আলোচনা করার সময়ে জো (রুট) আগামী আইপিএলে না খেলার কথা জানিয়েছে। খুব অল্প সময়েই জো ফ্র্যাঞ্চাইজি ও খেলোয়াড়দের কাছে আপন হয়ে উঠেছিল। তাকে আমরা মিস করবো। তার সিদ্ধান্তকে সম্মান জানাই।’

মাত্র ১ কোটি রুপিতে ২০২৩ আইপিএল নিলামে রুটকে দলে নিয়েছিল রাজস্থান। আইপিএলে এটাই ছিল তার অভিষেক মৌসুম। পুরো মৌসুমে সুযোগ পেয়েছিলেন মাত্র তিন ম্যাচে, ব্যাটিং করেছেন মাত্র ১ ম্যাচে। বেঙ্গালুরুর বিপক্ষে সেই ম্যাচে ১০ রান করেন রুট।

এর আগে ইংল্যান্ডের টেস্ট অধিনায়ক বেন স্টোকসও আইপিএলের আগামী মৌসুমে থেকে নিজেকে সরিয়ে নিয়েছেন। আগের মৌসুমেও চোটের কারণে চেন্নাই সুপার কিংসের হয়ে দুটির বেশি ম্যাচ খেলতে পারেননি স্টোকস। 

এদিকে ওয়েস্ট ইন্ডিজ সফর থেকেও নিজেকে সরিয়ে নিয়েছেন রুট। আর স্টোকস শুধু সাদা পোশাকেই খেলে যাচ্ছেন। আগামী ২৫ জানুয়ারি হায়দরাবাদে ভারতের বিপক্ষে ৫ ম্যাচের টেস্ট সিরিজ শুরু হবে ইংল্যান্ডের। সেই টেস্ট দিয়েই এই দুই ইংলিশ ক্রিকেটার মাঠে ফিরতে পারেন।

উপরে