প্রকাশিত : ১০ মার্চ, ২০২৪ ১২:৪৭

টানা আট জয়ে লিগ টেবিলের শীর্ষে আর্সেনাল

অনলাইন ডেস্ক
টানা আট জয়ে লিগ টেবিলের শীর্ষে আর্সেনাল

গেল মৌসুমে প্রিমিয়ার লিগে আর্সেনালের দাপট ছিল দেখার মতো। তবে মাঝপথে এসে খেই হারিয়ে ফেলছিল মিকেল আর্তেতার শিষ্যরা। তাতে শিরোপাও আর ছোঁয়া হয়নি। এবার অবশ্য জোর লড়াই চলছে শীর্ষস্থান নিয়ে। তাতে প্রিমিয়ার লিগের ম্যাচে ব্রেন্টফোর্ডকে ২-১ গোলে হারিয়ে আরও একবার টেবিলের শীর্ষে ফিরলো ‘গানার্স’রা। 

শনিবার (৯ মার্চ) রাতে ঘরের মাঠ এমিরেটস স্টেডিয়ামে ম্যাচের শুরু থেকেই আক্রমণ করে যেতে থাকে আর্সেনাল। ধারাবাহিক আক্রমণের ফল আসে ম্যাচের ১৯তম মিনিটে। বেন হোয়াইটের ক্রসে হেডে দলকে এগিয়ে নেন ইংলিশ মিডফিল্ডার ডেকলাইন রাইস। 

গোল পেয়ে উজ্জিবীত ফুটবল উপহার দিতে থাকে আর্তেতার শিষ্যরা। তবে প্রথমার্ধে ব্রেন্টফোর্ড রক্ষণ আগলে রাখায় খেলায় তেমন সুবিধা করতে পারেনি।  উল্টো বিরতির আগে গোল খেয়ে বসে আর্সেনাল। প্রথমার্ধের যোগ করা সময়ে তাদের গোলরক্ষক অ্যারন র‌্যামসডেলের মারাত্মক ভুলে জালে বল পাঠান কঙ্গোর মিডফিল্ডার উইয়ান উইসা।

বিরতির পর ৭৪তম মিনিটে গল পেয়েই গিয়েছিলেন রাইস। তবে তার জোরাল শট বাধা পায় ক্রসবারে। ম্যাচ তখন একদম শেষ দিকে। এক পয়েন্টের আশা দেখছিল ব্রেন্টফোর্ড। ঠিক তখনি সব হিসেব ওলটপালট করে দেন কাই হাভার্টজ। হোয়াইটের দুর্দান্ত ক্রসে হেডে জাল খুঁজে নেন হাভার্টজ।

এই জয়ে ইংলিশ প্রিমিয়ার লিগের শিরোপা লড়াইটাও জমে উঠল। ২৮ ম্যাচে ২০ জয় ও ৪ ড্রয়ে ৬৪ পয়েন্ট আর্সেনালের। তাদের চেয়ে ১ পয়েন্ট কম নিয়ে দুইয়ে নেমে গেছে লিভারপুল। আর লিভারপুলের চেয়ে ১ পয়েন্ট কম নিয়ে তিনে ম্যানচেস্টার সিটি। এই দুই দল অবশ্য একটি করে ম্যাচ কম খেলেছে।

উপরে