প্রকাশিত : ২৯ জুন, ২০২৪ ১৩:৪৭

মেসির চোটের পর নিষিদ্ধ হলেন স্কালোনি

অনলাইন ডেস্ক
মেসির চোটের পর নিষিদ্ধ হলেন স্কালোনি

কোপা আমেরিকায় দুর্দান্ত ছন্দে রয়েছে ডিফেন্ডিং চ্যাম্পিয়ন আর্জেন্টিনা। তবে গ্রুপপর্বের তৃতীয় ম্যাচের আগে দুঃসংবাদ ঘিরে ধরেছে তাদের। চোটের কারণে পেরুর বিপক্ষে লিওনেল মেসিকে পাচ্ছে না তারা। চিলির বিপক্ষে ডান পায়ের মাংসপেশির পুরোনো চোটে ভুগছেন মেসি। তাই পরের ম্যাচে তাকে বিশ্রাম রাখবে আর্জেন্টিনা। একইসঙ্গে পেরুর ম্যাচে দায়িত্ব পালন করতে পারবেন না কোচ লিওনেল স্কালোনি।

আগামীকাল রোববার (৩০ জুন) পেরুর সঙ্গে নিজেদের তৃতীয় ম্যাচে মুখোমুখি হবে আর্জেন্টিনা। তার আগে নিষেধাজ্ঞার কবলে পড়েছেন দলটির কোচ। জানা গেছে, গ্রুপ পর্বের দুই ম্যাচেই প্রথমার্ধের বিরতি শেষে ডাগআউটে ফিরতে দেরি করেছেন স্কলোনি।  

টুর্নামেন্টের নিয়ম অনুযায়ী, ১০৪ ও ১৪৫ নম্বর ধারা ভেঙেছেন স্কালোনি। আর তাতে দক্ষিণ আফ্রিকা ফুটবলের নিয়ন্ত্রক সংস্থা কনমেবলের শাস্তির মুখে পড়ছেন আর্জেন্টাইন কোচ। এক ম্যাচ নিষিদ্ধের পাশাপাশি ১৫ হাজার মার্কিন ডলার জরিমানা করা হয়েছে তাকে। 

স্কালোনির নিষেধাজ্ঞায় হতাশা প্রকাশ করেছেন দলটির সহকারী কোচ ওয়াল্টার স্যামুয়েল। গত ৬ বছরে এমন পরিস্থিতির মুখে পড়তে হয়নি আর্জেন্টিনাকে। 

তিনি বলেন, ‘তিনি (স্কালোনি) একটু তিক্ত পরিস্থিতির মধ্যে আছেন। কারণ, আমরা নিজেদের সঠিক কোচিং স্টাফ বলে মনে করে এসেছি। ছয় বছরে আমরা প্রায় কখনোই এমন নিষেধাজ্ঞার সম্মুখীন হইনি। কিন্তু এখন তার তিক্ত লাগাই স্বাভাবিক।  আগামীকাল তিনি দলের সঙ্গে থাকতে চেয়েছিলেন।’

স্কালোনির পরিবর্তে কোচের ভূমিকায় দেখা যেতে পারে পাবলো আইমার অথবা রবার্তো আয়ালাকে। গ্রপপর্বের দুই ম্যাচে টানা দুই জয়ে ‘এ’ গ্রুপের পয়েন্ট টেবিলের শীর্ষে রয়েছে আর্জেন্টিনা। অন্যদের আর্জেন্টিনার প্রতিপক্ষ পেরু ১ পয়েন্ট নিয়ে আছেন টেবিলের তলানিতে।

উপরে