প্রকাশিত : ৯ জুলাই, ২০২৪ ১৪:০২

সেমিফাইনালের আগে সুখবর দিলেন আর্জেন্টিনার কোচ

অনলাইন ডেস্ক
সেমিফাইনালের আগে সুখবর দিলেন আর্জেন্টিনার কোচ

ইনজুরি শঙ্কার কারণে পেরুর বিপক্ষে খেলেননি লিওনেল মেসি। ইকুয়েডরের বিপক্ষে কোপা আমেরিকার কোয়ার্টার ফাইনাল খেললেও নিজের সেরা ফর্মে ছিলেন না। টাইব্রেকারে করেছিলেন পেনাল্টি মিস।

মেসি সেমিফাইনালে কানাডার বিপক্ষে শুরু থেকেই খেলবেন কিনা সেটা নিয়ে ছিল শঙ্কা। কিন্তু ম্যাচের আগে সংবাদ সম্মেলনে সুখবর দিয়েছেন আর্জেন্টিনার কোচ লিওনেল স্কালোনি।

তিনি জানিয়েছেন সেমিফাইনালে শুরু থেকেই খেলবেন মেসি। শুধু তাই নয়, এই ম্যাচে মেসির সঙ্গে অ্যাঞ্জেল ডি মারিয়া খেলবেন বলে জানিয়েছেন।

স্কালোনি বলেছেন, ‘মেসি ভালো আছে। ইকুয়েডরের বিপক্ষের ম্যাচটি সে কোনো অস্বস্তি অনুভব করা ছাড়াই শেষ করেছিল। আগামীকালও সে ম্যাচের শুরু থেকে খেলবে। খুব সম্ভবত মেসি ও ডি মারিয়া একসঙ্গে খেলবে।’

অনেকে কোপা আমেরিকাকে পিছিয়ে রাখে ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপ থেকে। সে কারণে স্কালোনি আহ্বান জানিয়েছেন কোপা আমেরিকার পরবর্তী আসরগুলোতে ইউরোপের একটি দলকে খেলতে আমন্ত্রণ জানানোর। যাতে তারা এখানে খেলে বুঝতে পারে কোপা আমেরিকার মান কেমন।

‘আমি আশা করবো পরবর্তী আসরগুলোতে ইউরোপের একটি করে দলকে কোপা আমেরিকায় খেলতে আমন্ত্রণ জানাতে। যাতে করে তারা বুঝতে পারে এখানে খেলাটা কেমন। এখানকার খেলার মান কেমন। তখন তারা হয়তো বুঝতে পারবে ইউরো ও কোপার পার্থক্য কোথায়।’

আগামীকাল বুধবার সকালে কোপা আমেরিকার সেমিফাইনালে মুখোমুখি হবে আর্জেন্টিনা ও কানাডা। বাংলাদেশ সময় সকাল ৬টায় শুরু হবে ম্যাচটি। এই ম্যাচে আর্জেন্টিনা তাদের হোম জার্সি তথা আকাশী নীল ও সাদা রঙের জার্সি পরে খেলবে।

উপরে