প্রকাশিত : ১৬ জুলাই, ২০২৪ ১৫:০৫

স্টেডিয়ামে মারামারির ঘটনায় গ্রেপ্তার কলম্বিয়ার ফুটবলপ্রধান

অনলাইন ডেস্ক
স্টেডিয়ামে মারামারির ঘটনায় গ্রেপ্তার কলম্বিয়ার ফুটবলপ্রধান

কোপা আমেরিকার ২০২৪ সালের আসরের ফাইনালে হারের ধাক্কা এখনো কাটিয়ে উঠতে পারেনি কলম্বিয়া। এর মধ্যেই আরও বড় ধাক্কা খেয়েছে দেশটি। মারামারির ঘটনায় গ্রেপ্তার হয়েছেন কলম্বিয়া ফুটবল ফেডারেশনের সভাপতি রামোন জেসুরুন ও তার ছেলে। খবর ইন্ডিয়া টুডে, রয়টার্সসহ কয়েকটি গণমাধ্যমের। 

জানা গেছে, আর্জেন্টিনা-কলম্বিয়া ম্যাচের আগে স্টেডিয়ামের নিরাপত্তারক্ষীদের সঙ্গে মারামারির অভিযোগে আটক করা হয়েছে কলম্বিয়ান ফুটবলপ্রধানকে। ম্যাচ শুরুর আগের দর্শক–হাঙ্গামায় জড়িত থাকার অভিযোগে আরও ২৫ জনকে আটক করা হয়েছে।

মায়ামি-ডেইড পুলিশের ডিটেকটিভ আন্দ্রে মার্টিন জানিয়েছেন, কলম্বিয়ার ফুটবল ফেডারেশনের সভাপতি রামোন জেসুরুন ও তার ছেলেকে হার্ড রক স্টেডিয়ামের অনাকাঙ্ক্ষিত একটি ঘটনায় আটক করা হয়েছে। দুজনের বিরুদ্ধে ম্যাচের দিন দায়িত্বে থাকা নিরাপত্তারক্ষীদের সঙ্গে মারামারির অভিযোগ আনা হয়েছে।

মামলার এজাহার সূত্রে জানা গেছে, ঘটনার দিন জেসুরুন ও তার ছেলেকে মাঠে প্রবেশের টানেলে আটকে দেন নিরাপত্তারক্ষীরা। দেরি হওয়ায় নিরাপত্তারক্ষীদের সঙ্গে তর্ক শুরু করেন দুজন। একজন নিরাপত্তারক্ষী জেসুরুনের ধাক্কা দিয়ে পেছনে সরিয়ে দিতে গেলে তিনি সেই নিরাপত্তারক্ষীকে ঘাড় ধরে নিচে ফেলে দিয়ে দুটি ঘুষি মারেন।

ফাইনালের দিন টিকিট ছাড়া দর্শকের মাঠে ঢুকতে চাওয়ার ফলে অনেক সমস্যার সৃষ্টি হয়। এই ঘটনায় দক্ষিণ আমেরিকার মহাদেশীয় ফুটবল সংস্থা ও কোপার আয়োজক কনমেবল দুঃখ প্রকাশ করেছে। সেই ঘটনায় আর্জেন্টিনা-কলম্বিয়া ম্যাচ শুরু হতে এক ঘণ্টারও বেশি দেরি হয়।

উপরে