প্রকাশিত : ৫ অক্টোবর, ২০২১ ০০:০৮

বিশ্বজুড়ে ব্যাহত হোয়াটসঅ্যাপ, ফেসবুক ও ইনস্টাগ্রাম সেবা

অনলাইন ডেস্ক
বিশ্বজুড়ে ব্যাহত হোয়াটসঅ্যাপ, ফেসবুক ও ইনস্টাগ্রাম সেবা

হঠাৎ করেই বিশ্বজুড়ে ব্যাহত হোয়াটসঅ্যাপ, ফেসবুক ও ইনস্টাগ্রাম সেবা। ডাউন ডিটেক্টর সাইটে পৃথিবীর নানা প্রান্ত থেকে ব্যবহারকারীরা তাদের অভিযোগ জানাচ্ছেন। ব্যবহারকারীদের অভিযোগ থেকে মনে হচ্ছে যে হোয়্যাটসঅ্যাপে সমস্যা হয়েছে।

নেটিজেনদের দাবি, সোমবার সাড়ে রাত ৯টার কিছুটা পর থেকে হোয়্যাটসঅ্যাপে মেসেজ যাচ্ছিল না। ইন্টারনেট 'অন' থাকলেও হচ্ছিল না কোনো কাজ। প্রাথমিকভাবে অনলাইনে বিভিন্ন পরিষেবা ব্যাহত হওয়ার ওপর নজরদারি সংস্থা 'ডাউন ডিটেক্টর'-এর (Downdetector) তরফে জানানো হয়, ব্যবহারকারীদের অভিযোগ থেকে মনে হচ্ছে যে হোয়্যাটসঅ্যাপে সমস্যা হয়েছে। পরে অনেকেই দাবি করেন, শুধু হোয়্যাটসঅ্যাপ নয়, ব্যাহত হয়েছে ফেসবুক এবং ইনস্টাগ্রাম সেবা।

আপাতত বিশ্বের বিভিন্ন প্রান্তের নেটিজেনদের ইনস্টাগ্রাম এবং ফেসবুক খুলছে না। অ্যাকাউন্ট খুলতে গেলে পেজ লোড হচ্ছে না। বলা হচ্ছে, 'এই সাইটে পৌঁছানো যায়নি' (This site can’t be reached)।

বাংলাদেশেও ব্যবহারকারীরা জানিয়েছেন মোবাইল, কম্পিউটার থেকে এসব সামাজিক যোগাযোগমাধ্যমে প্রবেশ করা যাচ্ছে না। ব্যবহারকারীরা তাদের ফেসবুক পেজে প্রবেশের পর এরর বা ব্রাউজার কানেক্ট হচ্ছে না। 

উপরে